কুয়াশার কারণে ২০ ফ্লাইটে বিপর্যয়

দেশে এখন পুরো শীত ঝেকে বসেছে। যার কারণে বিভিন্ন স্থানে কুয়াশায় ঢাকা পড়ার দৃশ্য দেখা যায়। এতে উড়োজাহাজ চলাচল মারাত্মক বিঘ্নিত হচ্ছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ মঙ্গলবার সকালে বিভিন্ন গন্তব্য থেকে আসা ২০টি উড়োজাহাজ নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ আল সাদিক বলেন, কুয়াশার কারণে সকাল ৭টা ৪০ মিনিটে আসা স্পাইস জেটের একটি উড়োজাহাজের অবতরণ করতে পারেনি। এর পর থেকে আরও ১৯টি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি।

তবে সকাল ১০টা ২৭ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি উড়োজাহাজ প্রথম অবতরণ করে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে নির্ধারিত সময়ে ফ্লাইটগুলো বিমানবন্দর ছেড়ে যায় বলে জানিয়েছেন তিনি।

আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া আংশিক মেঘলা ও শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দিনের বেলা তাপমাত্রা সামান্য কমতে পারে।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় ছিল ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকলে আবহাওয়া শুষ্ক থাকতে পারে।পূর্বাভাসে আরো বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আজকের বাজার: বি /১৯ ডিসেম্বর ২০১৭