ক্রিকেটারদের ধর্মঘটে অনিশ্চয়তায় ভারত সফর

আগামী মাসে টি২০ ও টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাওয়ার ক্থা বাংলাদেশের ক্রিকেটারদের। তবে এই সফরের আগে সোমবার ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা। ফলে টাইগারদের ভারত সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন টাইগার ক্রিকেটাররা।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে মিরপুর বিসিবি একাডেমি মাঠে বিকালে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপুসহ সিনিয়র ক্রিকেটারা উপস্থিত ছিলেন।

ভারতের বিপক্ষে টি২০ সিরিজের জন্য গত বৃহস্পতিবার সাকিব আল হাসানকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ৩ নভেম্বর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে অরুন জেটলি স্টেডিয়ামে। ৭ এবং ১০ নভেম্বর বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে রাজকোট এবং নাগপুরে। ম্যাচ তিনটি বাংলাদেশ সময় সাড়ে ৬টায় শুরু হবে।

টি২০ সিরিজ শেষে দুদল দুটি টেস্ট সিরিজে মুখোমুখি হবে। তবে এই সময়ের মধ্যে ক্রিকেটারদের সাথে বোর্ডের সমঝোতা না হলে টাইগারদের ভারত সফরও ঝুলে যাবে।

আজকের বাজার/এমএইচ