ক্লাব ক্রিকেটেও জায়গা হারালেন সৌম্য, অবাক গুরু ফাহিম

ব্যাট হাতে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের সময়টা এতটাই খারাপ যাচ্ছে যে, ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়তে হয়েছে তাকে। বাদ পড়া ক্রিকেটারটা সৌম্য বলেই অবাক হয়েছেন তার কোচ নাজমুল আবেদিন ফাহিম।

জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-২০ বিশ্বকাপে খেলেছেন সৌম্য। ওই বিশ্বকাপ ব্যর্থতার কারণে জাতীয় দলে আর জায়গা পাননি এক সময়ের নিয়মিত মুখ সৌম্য। চলমান ঢাকা প্রিমিয়ার লিগেও ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় তাকে বাদ দিতে বাধ্য হয়েছে মোহামেডান। পরবর্তীতে ফিরেও রান করতে পারছেন না।

এমতাবস্থায় গুরু ফাহিম স্যারের কাছে ছুটে গেছেন সৌম্য। তার সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করেছেন কোচ ফাহিম। সৌম্যকে দেখে কোচ ফাহিম বলেছেন, একজন খেলোয়াড় যখন নামতে নামতে এতোটা নিচে নেমে আসে তখন নিশ্চয়ই কোথাও না কোথাও সমস্যা থাকে।

তিনি আরো বলেন, এটা খুবই অবাক করার বিষয় ওর মতো একজন খেলোয়াড় এতো দ্রুত জাতীয় দল থেকে ক্লাব ক্রিকেটেও নিজের জায়গায়টা নিশ্চিত করতে পারছে না। আমি ফিল করেছি ওকে একটু সাহায্য করা দরকার। সেটিকে মাথায় রেখে আগেও দুটোর মতো সেশন করেছি আমরা। এরপরও আমি ওকে নিয়ে কাজ করব।

ফাহিম যোগ করেন, ওর ইচ্ছা আছে ভালো জায়গায় খেলার এবং ভালো কিছু করার। যে কারণে বিভিন্ন ভাবে ও চেষ্টা করছে, স্যাক্রিফাইস করছে। ফিটনেস নিয়ে কাজ করছে, মেন্টাল ব্যাপার নিয়ে কাজ করছে এবং ক্রিকেট নিয়েও কাজ করছে। আশা করছি যে ওর যে খারাপ একটা সময় যাচ্ছে সেটা পার করে দিতে পারবে।

সৌম্যর মতো ছন্দ হারিয়ে ফেলা ক্রিকেটাররা যত দ্রুত নিজেদের খুঁজে পাবেন ততই বাংলাদেশ ক্রিকেটের মঙ্গল বলে মনে করছেন কোচ ফাহিম। সেই সঙ্গে এটিও জানিয়ে রাখলেন সৌম্য জাতীয় দলে খেলেছেন বলেই তার দিকে চোখ থাকে সবার। তবে তার ক্রিকেট মেধার প্রশংসা করেছেন কোচ ফাহিম।

ফাহিম বলেন, ওর দিকে আমাদের চোখ থাকবেই সব সময়। ভালো খেললেও থাকবে, খারাপ করলেও থাকবে। ওর যে অভিজ্ঞতা আছে জাতীয় দলে খেলার বিশেষ করে বিদেশের মাটিতে ওর যে পারফরম্যান্স তাতে তার মেধার প্রমাণ দেয়। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান