গৌরনদীতে বেইলি ব্রিজ ভেঙে ঢাকা-বরিশাল যান চলাচল বন্ধ

বরিশালের গৌরনদী উপজেলায় বালু বোঝাই ট্রাকের ধাক্কায় বেইলি ব্রিজে ভেঙে বরিশাল-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে দু’পাশে দূরপাল্লার শতশত যানবাহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার ইল্লা বটতলা নামক স্থানে এ ঘটনা ঘটেছে। গৌরনদী হাইওয়ে থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করছেন।

এদিকে দুর্ঘটনার পর পরই ট্রাকটি ফেলে চালক পালিয়ে গেছে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, ফরিদপুর থেকে বালু বোঝাই করে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রাকটি ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানে বেইলি ব্রিজে উঠে। এ সময় রেলিং এ ধাক্কা লেগে সেতুটির উত্তরপাশ দেবে যায় এবং সেতুটির কয়েকটি পাটাতন ভেঙে ট্রাকটি সেতুর উপর আটকা পড়ে। এরপর থেকে মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এ কারণে দু’প্রান্তে শতশত যানবাহন আটকা পড়ে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে টেকের হাট থেকে কোটালীপাড়া,আগৈলঝাড়া হয়ে অনেকটা পথ ঘুরে কিছু বাস চলাচল করছে।

গৌরনদী হাইওয়ে থানার ওসি শেখ আতিয়ার রহমান জানান, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা যোগাযোগ ব্যবস্থা পুনস্থাপন করতে সকাল থেকে কাজ করে যাচ্ছেন।

তবে ট্রাক আটকে পড়ে সেতুটি অনেকখানি দেবে ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। ট্রাক সরিয়ে বেইলি ব্রিজ মেরামত করে কয়টা নাগাদ যানবাহন চলাচল চালু করা যাবে বলা যাচ্ছে না । তবে চেস্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

ওসি আরও জানান, ঘটনার পর ট্রাকটি ফেলে চালক পালিয়ে গেছে। তবে চালকের সহযোগী ও ট্রাকে থাকা এক শ্রমিককে আটক করা হয়েছে।

এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এসএম/