গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

গ্লোব সকার অ্যাওয়ার্ডের অষ্টম আয়োজনে ২০১৭ সালের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। আর সেরা কোচ হিসেবে পুরস্করটি জিতেছেন জিনেদিন জিদান। বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় দুবাইয়ে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এর আগে চলতি মাসের শুরুতে পঞ্চমবারের মত ব্যালন ডি’অর জয় করেন সিআর সেভেন। আর গ্লোব সকার অ্যাওয়ার্ডে তৃতীয়বারের মত সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন তিনি।
রোনালদো ও জিদান ছাড়া আরও একটি পুরস্কার বাগিয়ে নিয়েছে তাদের দল রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসরা পেয়েছে সেরা ক্লাবের পুরস্কার। আর লা লিগা হয়েছে পেয়েছে সেরা লিগের স্বীকৃতি।

ব্যালন ডি’অরের মত এখানেও রোনালদোর প্রতিযোগিতা ছিল লিওনেল মেসি ও নেইমারের মত বিশ্বসেরা খেলোয়াড়দের সাথে। তাদের মধ্যে থেকে পুরস্কারটি জিততে পেরে দারুণ খুশি বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। অনুষ্ঠানে আসতে পারেননি তবে ভিডিও বার্তায় নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন রোনালদো, ‘আমার জন্য এটা খুব বিশেষ একটা মুহূর্ত। আমি খুবি আনন্দিত। আমার সতীর্থ, প্রশিক্ষক ও রিয়াল মাদ্রিদকে অনেক ধনব্যাদ। আসলেই দারুণ একটা বছর কেটেছে।’

আর নিজের পুরস্কারের আনন্দ শিষ্যদের সাথে ভাগ করে নিয়েছেন জিদান, ‘সব খেলোয়াড়ই দারুণ খেলেছে এবং আমি তাদের অভিনন্দন জানাই। এই পুরস্কারটা আমার নয়, বরং তাদেরই।’ ফুটবলের রথী-মহারথীদের মিলনমেলা বসেছিল দুবাইয়ে। খেলাটিতে অবদানের জন্য ‘প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন ইতালিয়ান ক্লাব রোমার কিংবদন্তি ফ্রান্সেসকো টট্টি। বার্সেলোনার সাবেক ফুটবলার কার্লোস পুয়োলও একই সম্মানে ভূষিত হয়েছেন।
আজকের বাজার: সালি / ২৯ ডিসেম্বর ২০১৭