ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে ভোলায় ৮ হাজার বাড়ি-ঘর বিধ্বস্ত

জেলার ৭ উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের  আঘাতে ৭ হাজার ৯২২ টি বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। সোমবার রাতে বয়ে যাওয়া এ ঝড়ে আংশিক ক্ষতি হয়েছে ৫ হাজার ৬৩৯টি ঘরের ও সম্পূর্ণ ক্ষতি হয়েছে ২ হাজার ২৮৩টি বাড়ির। দুর্ভোগে পড়েছে ২ লাখ ১১ হাজার ১৬২ জন মানুষ। ইতোমধ্যে এসব র্দুগত মানুষের মাঝে ৮৪ মেট্রিকটন চাল, নগদ ৩ লাখ ৮০ হাজার টাকা, এক হাজার ৩২০টি শুকনা ও অনান্য খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।
এসব খাবারের মধ্যে ১০ কেজি করে মিনিকেট চাল, ডাল এক কেজি, তেল এক কেজি, চিনি এক কেজি, লবন এক কেজি, গুড়া মরিচ, হলুদ, ধনীয়া, ড্রাই কেক ও বিস্কিট রয়েছে। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এস এম দেলোয়ার হোসাইন আজ সকালে বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এটি প্রাথমিক ক্ষয় ক্ষতির তালিকা। পরবর্তীতে চূড়ান্ত তালিকায় এর পরিমাণ আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ৪ হাজার বান্ডিল ঢেউটিন, এক কোটি ২০ লাখ টাকা, ১০ হাজার প্যাকেট শুকনা খাবার, ৩০ হাজার পিস কম্বল, ১৫ হাজার পিস শাড়ি ও ১৫ হাজার পিস লুঙ্গির চাহিদা সংশ্লিষ্ট মন্ত্রণালয় পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে সহায়তা করতে স্থানীয় প্রশাসন কাজ করছে বলে জানান তিনি।