চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে

ছবি : ইন্টারনেট

হাইকোর্টের নির্দেশনা অনুসারে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে চিকিৎসাসেবা দেবেন।

শনিবার বিকেল পৌনে ৪টার সময় তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বিএসএমএমইউতে প্রবেশ করে। প্রচণ্ড বৃষ্টির কারণে হাসপাতালে পৌঁছাতে তার দেরি হয়।

কারাগারে যাওয়ার পর গত এপ্রিল মাসে স্বাস্থ্যপরীক্ষার জন্য একবার তাকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল।

বিএনপির পক্ষ থেকে অসুস্থ খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি উঠলেও সরকারের পক্ষ থেকে তাকে বিএসএমএমইউতে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বরাবারই বিএনপি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলেছে।

গত বৃহস্পতিবার হাইকোর্ট খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তির আদেশ দেয়। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ দ্রুত ঢাকার বিএসএমএমইউতে খালেদা জিয়াকে ভর্তি এবং তার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড পুনর্গঠনের নির্দেশ দেয়।

খালেদা জিয়ার চিকিৎসায় গত সেপ্টেম্বরে সরকার যে মেডিক্যাল বোর্ড গঠন করেছিল, তার তিন সদস্যকে বাদ দিয়ে নতুন তিনজনকে সেখানে দায়িত্ব দিতে বলেছেন আদালত।

হাইকোর্টের আদেশ অনুযায়ী, বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ বোর্ডে থাকবেন।

তবে বিএনপির মিডিয়া উইং জানিয়েছে, বিএনপি নেত্রীর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের দলে আছেন মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ড. এম এ জলিল, নিউমোটলজির অধ্যাপক ড. সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজির অধ্যাপক সজল ব্যানার্জী, অর্থোপেডিক বিশেষজ্ঞ ড. নুরুল দত্ত, ফিজিওথেরাপিস্ট সহকারী অধ্যাপক বদরুন্নেসা।

বিএনপির নেতাদের মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ডা. এজেড এম জাহিদ হোসেন, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, শায়রুল কবির খান প্রমুখ বিএসএমএমইউ হাসপাতালে উপস্থিত আছেন।

আজকের বাজার/এমএইচ