জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির দেশব্যাপী আয়োজন

জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে আগামীকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকা ও ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র কার্নিভাল, সেমিনার, চলচ্চিত্রের আড্ডা, প্রীতি সম্মিলনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। ঢাকা চলচ্চিত্র কার্নিভাল, সন্ধ্যা ৭টায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে হবে আলোচনা।

আলোচনা পর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী, মশিহউদ্দিন শাকের, মোরশেদুল ইসলাম ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ এর সভাপতি লাইলুন নাহার।

প্রবন্ধ উপস্থাপন করবেন ড. মো. জাহাঙ্গীর হোসেন: হীরালাল সেন-উপমহাদেশের চলচ্চিত্রের উপেক্ষিত জনক, অনুপম হায়াত: বঙ্গবন্ধু ও বাংলাদেশের চলচ্চিত্র এবং বেলায়াত হোসেন মামুন: বাংলাদেশের চলচ্চিত্র-আগামীর ভাবনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক মো. বদরুল আনম ভূঁইয়া।

এছাড়া জাতীয় চিত্রশালা মিলনায়তনে রাতে সঙ্গীতানুষ্ঠান এবং পরে চারু প্রাঙ্গণে প্রীতি সম্মিলনী ও চলচ্চিত্রের আড্ডার আয়োজন করা হয়েছে।

এমআর/