জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটাই বিএনপির অভ্যাস: তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য সাবেক মস্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি নির্বাচনে জিতলে বলে সুষ্ঠু আর হেরে গেলে বলে ভোট কারচুপি হয়েছে, এটাই তাদের স্বভাব। তিনি বলেন,“যে কোনো নির্বাচন আসলেই বিএনপি নির্বাচনের আগেই অপপ্রচার শুরু করে দেয়। এটি তাদের অভ্যাসে পরিণত হয়েছে।”

তোফায়েল আহমেদ আজ ধানমন্ডির হোয়াইট হলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাদেক খান এমপি, ইলিয়াস উদ্দিন মোল্লা এমপি, আসলামুল হক আসলাম এমপি প্রমূখ বক্তব্য রাখেন।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিটি কর্পোরেশন নির্বাচন শুরু হওয়ার আগেই বলছেন এ নির্বাচন সুষ্ঠু হবে না। তাহলে তারা নির্বাচনে অংশ নিল কেন। তারা আসলে নির্বাচনে বিজয়ী হতে চান না। নির্বাচনকে বিতর্কিত করতে চান। তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে হবে।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি-জামায়াতের চক্রান্ত উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিভিন্ন ক্ষেত্রে পাকিস্তান ও ভারতের তুলনায় এগিয়ে রয়েছে। তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে শেখ হাসিনার প্রতি আস্থা রেখে কাজ করতে হবে। কেউ বিদ্রোহী প্রার্থী হলে আমরা মনে করবো দলের প্রতি তার আস্থা নেই। শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

আজ বিকেলে বনানীতে নির্বাচনী প্রচারণার অফিস উদ্বোধনের মধ্যদিয়ে মেয়র আতিকুল ইসলামের নির্বাচনী প্রচারনা শুরু হবে উল্লেখ করে দলের নেতাকর্মীদের তিনি বলেন, আপনারা প্রধানমস্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখে আওয়ামী লীগ প্রার্থীদের ভোট দেবেন।

তোফায়েল আহমেদ বলেন, দেশের উন্নয়নের কথা চিন্তা করে মানুষ আওয়ামী লীগ প্রার্থীকে ভোট দেবে। ষড়যন্ত্র করে উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করা যাবে না। একসময় বাংলাদেশকে গরীব দেশ বলা হতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেন, আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে কেউ বিদ্রোহী প্রার্থী হবেন না। আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিককে নির্বাচিত করতে হবে। আওয়ামী লীগ করলে আওয়ামী লীগের নির্দেশ মানতে হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, ব্যক্তি আতিকুল ইসলাম নয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে হবে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান