ডাকসু ভিপির ওপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাদের বিরুদ্ধে মামলা

ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনসহ ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রইস উদ্দিন সোমবার রাত ১টার দিকে ৮ জনের নাম উল্লেখ করে এবং বাকিদের অজ্ঞাতনামা দেখিয়ে মামলাটি দায়ের করেছেন।

বুলবুল ও মামুন ছাড়া মামলায় নাম থাকা অন্য ছয় জন হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আ স ম সনেট, মহাসচিব ইয়াসির আরাফাত তূর্য, ইমরান সরকার, ইয়াদ আল রিয়াদ, মাহবুব হাসান নিলয় ও তৌহিদুল ইসলাম মাহিম।

এর আগে, ডাকসু ভিপি নুরের ওপর হামলার ঘটনায় সোমবার রাজধানীর শাহবাগ এলাকা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করে গোয়েন্দা পুলিশ।

প্রসঙ্গত, গত রবিবার মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় ডাকসু ভিপি নুরসহ কমপক্ষে ২৩ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে নুরসহ ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করতে হয়।

হামলার পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ডাকসু ভিপি নুর ও অন্যাদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এদিকে, ঘটনার পরের দিন হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার দাবিতে প্রশাসনকে আল্টিমেটাম দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করে কয়েকশ শিক্ষার্থী। যার কিছুক্ষণ পরই মুক্তিযুদ্ধ মঞ্চের দুই নেতাকে আটক করা হয়।

আজকের বাজার/এমএইচ