ডি ভিলিয়ার্স ঝড়ে উড়ে গেলো লায়ন্স

সিএসএ টি-২০ আসরে গতকাল বাংলাদেশ সময় বিকাল চারটায় মুখোমুখি হয়েছিল টাইটান্স এবং লায়ন্স ক্লাব। দুই দলেরই এটি ছিল প্রথম ম্যাচ। চার আর ছক্কায় ভরপুর এই ম্যাচে লায়ন্স ক্লাবকে ৮উইকেটে হারায় আল্ভি মরকেলের টাইটান্স।
ম্যাচে লায়ন্স ক্লাব প্রথমে টসে জিতে ব্যাট করে। ১৫ ওভারে চার উইকেট হারিয়ে ১২৭ রান করলে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে খেলার আম্পায়াররা ডার্ক লুইস পদ্ধতিতে খেলার ওভার কমিয়ে ১৫ ওভারে নিয়ে আসে এবং টাইটান্সকে এই নির্ধারিত ওভারেই জয়ের জন্য ১৩৫ রানের লক্ষ্য ঠিক করে দেয়।
প্রথম ইনিংসে মাত্র শূন্য রানেই দুই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লায়ন্স। দলের পক্ষে রিজা হেণ্ড্রিক্স সর্বোচ্চ ৪২বলে ৬৭ রান করে। এছাড়া প্রেটোরিয়াস ২১বলে২০ রান, একার্মেন ছয় বলে ১০ রান এবং ডেন বের্ফ এগার বলে এগার রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অংকের কোঠায় পৌঁছাতে পারেনি।
বৃষ্টির আগ পর্যন্ত লায়ন্সের সংগ্রহ দাঁড়ায় ১৫ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২৭ রান।
টাঈটান্সের পক্ষে আল্ভি মরকেল ৩টি এবং ওয়াইস ও এনগিদি ১টি করে ঊঈকেট লাভ করেন।
দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৩৫ রানের লক্ষ্য ণীয়ে ব্যাটিং শুরু করে মরকেলের টাঈটান্স। তাদের প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ৪২ রানে। ডি কক আঊট হয় ২৪ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে। হেনরি ডেভিডস ৯ বলে ৫ রান করে আঊট হলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে। এরপর শুরু হয় আল্ভী মরকেল ও ডি ভিলিয়ার্সের ব্যাটিং তান্ডব। মরকেল ১৬ বলে ৪১ রান এবং ডি ভিলিয়ার্স ১৯ বলে ৫০ রান করলে মাত্র এগার ওভার দুই বলে জয়ের লক্ষ্যে পৌছে যায় ডি ভিলিয়ার্সবাহিনী। তাদের হারাতে হয় মাত্র দুই উইকেট। এতে ডি ভিলিয়ার্সের দল আট উইকেটের বিশাল জয় পায়।
নিজেদের প্রথম ম্যাচ থেকেই জয় দিয়ে সিএসএ আসরের যাত্রা শুরু করল ডি ভিলিয়ার্সের দল টাইটান্স।
আজকের বাজার: সালি / ১৩ নভেম্বর ২০১৭