ড্রাইভারকে চুক্তি ভিত্তিক বাস দেওয়া অচিরেই বন্ধ হবে : ডিএমপি কমিশনার

চুক্তি ভিত্তিক ড্রাইভারকে বাস দেওয়া অচিরেই বন্ধ হবে বলে জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিঞা।

তিনি বলেন,  চুক্তিভিত্তিক ড্রাইভারের হাতে মালিক পক্ষ বাস ছেড়ে দিলে রুট পারমিট বাতিল করা হবে।

শনিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে ঢাকা মেট্রোপলিটন ট্রাফিক বিভাগ আয়োজিত ট্রাফিক সচেতনতা মূলক এক কর্মসূচিতে এসব কথা জানান তিনি।

বাস মালিক শ্রমিকদের উদ্দেসশ্যে ডিএমপি কমিশনার বলেন, আপনারা আগে সংযত হন। চালকরা কেন বেপরোয়া বাস চলাবেন? কেন পাল্লা দিয়ে চালাবেন? এখন থেকে চুক্তিতে চলবে না। ড্রাইভারকে বেতন দিয়ে বাস রাস্তায় নামাবেন। এটা না করলে রুট পারমিট বাতিল করে দেব।

তিনি বলেন, পাল্লা দিয়ে বাস চলে, কার আগে কে যাবে! রাস্তার মাঝখানে দাঁড়িয়ে যাত্রী উঠায়। গাড়ির দরজা খুলে রেখে যাত্রীদের ধাক্কা দিয়ে ফেলে দেয়। এখন থেকে এক বাসস্টপ থেকে আরেক বাসস্টপে যাওয়ার সময় দরজা বন্ধ রাখতে হবে। না রাখলে তাদের আইনের আওতায় আমরা নিয়ে আসবো।

এসময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা ও নিরাপদ সড়ক চাই সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, সড়ক পরিবহন মালিক সমিতির মহা সচিব খন্দকার এনায়েত উল্লাহ, জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েসসহ প্রমুখ।

আজকের বাজার/এমএইচ