ঢাকা-কলকাতা-শিলং রুটে নতুন বাস সার্ভিস

‘শ্যামলী এনআর ট্রাভেলস’ নামে ঢাকা-কলকাতাসহ ভারতের ৩ রাজ্যে ৫ টি রুটে নতুন বাস চলাচল শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর কমলাপুরে বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনালে ভারতের এই ৫ টি রুটে নতুন এ বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

নতুন সার্ভিস উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম ও বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া। উদ্বোধন হওয়া রুটগুলো হলো, ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা এবং ঢাকা-আগরতলা। তবে এসব রুটে যাত্রী ভাড়ার পরিবর্তন হবে না, আগের ভাড়াতেই যাত্রীরা চলাচল করতে পারবেন।

জানা গেছে, বর্তমানে ঢাকা-কলকাতা রুটে ভাড়া ১ হাজার ৯০০ টাকা। ঢাকা-শিলং-গৌহাটি আসা-যাওয়া ভাড়া ৫ হাজার ১০০ টাকা।

এ সময় সচিব মো. নজরুল ইসলাম বলেন, নতুন বাসে যাত্রী সেবা আরো বাড়বে। যাত্রীদের সঙ্গে বাসে উন্নত ব্যবহারের মাধ্যমে যাত্রীসেবা বাড়াতে হবে। আশা করি এর মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে।

শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকেশ ঘোষ বলেন, আগের চেয়ে এবারের গাড়িগুলো বেশ ভালো। এতে আরামদায়ক সেবা পাবেন যাত্রীরা।

জানা গেছে, প্রতি সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ৭টা ও রাত ১০ টা ১৫ মিনিটে কমলাপুর থেকে ভারতের উদ্দেশে ঢাকা ছাড়বে শ্যামলী এনআর ট্রাভেলসের বাসগুলো।

আর এসব বাসের টিকিট পাওয়া যাবে রাজধানীর কমলাপুর বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনাল কাউন্টার, আরামবাগ শ্যামলী বাস কাউন্টার, কল্যাণপুর ও পান্থপথ শ্যামলী কাউন্টারে। এছাড়াও এই বাসের টিকেট পাওয়া যাবে নারায়ণগঞ্জের চাষাড়া, সাভার বাসস্ট্যান্ডে শ্যামলী কাউন্টার থেকে।