ঢাকা-সিলেট ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএল

৩১ অক্টোবর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের একদিন পর অর্থাৎ, ২ নভেম্বর থেকে পর্দা ওঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজনের প্রতিযোগিতাটি শুরু হতে এখনো সময় বাকি ৮৩ দিন। তবে এরই মধ্যে আসরের সূচি নির্ধারণ করে ফেলেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত একটি সুত্রে এ খবর জানা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানা গেছে, বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটস ও সিলেটের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের বিপিএল।

সূচি মন্ত্রণালয়ে বুধবার আট দল নিয়ে একটি সূচি জমা দিলেও, সাতদল নিয়ে এবারের বিপিএল আয়োজন হবে বিকেলে বিপিএল গভর্নিং এমন ঘোষণার পর তা আবারো পরিবর্তন করা হয়। সূত্রমতে, রোববার অথবা সোমবার পুনরায় মন্ত্রণালয়ে পাঠানো হবে সূচিটি। অতঃপর ঘোষণা আসবে এবারের আসরের চূড়ান্ত সূচির।

বিগত বছরগুলোর মতো এবারের আসরটিও ঢাকা পর্ব দিয়ে শুরু হবে। পাশাপাশি এবারের আসরে ভেন্যু সংখ্যা বাড়তে যাচ্ছে বলেও জানিয়েছে বিশেষ এই সুত্রটি।

উল্লেখ্য, এবারের আসরে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, চট্টগ্রাম ভাইকিংসের সাথে অংশ নিবে সিলেট সুরমা সিক্সার্স। যদিও সিলেটের ফ্যাঞ্চাইজিটির নাম এখনো পর্যন্ত বিপিএল গর্ভনিং কাউন্সিলের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি পায়নি, তবুও ফ্র্যাঞ্জাইজির পক্ষ থেকে জানানো হচ্ছে এ নামেই এবারের আসরে খেলবে তারা।

অন্যদিকে, বেঁধে দেওয়া সময়ে বিপিএল গভর্নিং কমিটির শর্ত পূরণ না করতে পারায় এবারের আসরে অংশ নিতে পারবে না বরিশাল বলে নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কমিটি।

সুত্র:বিডিক্রিকটাইম

আজকের বাজার: সালি / ১১ আগস্ট ২০১৭