থিয়েটার স্কুলের ২৭ বছর পূর্তি ১৯ জানুয়ারি

আলোক শিখা জ্বলুক প্রাণে স্লোগান নিয়ে ‘আব্দুল্লাহ আল মামুন থিয়েটার স্কুল’ আগামী ১৯ জানুয়ারি ২৭ বছর পূর্তি উৎসব উদযাপন করতে যাচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক সৈয়দ আপন আহসান বলেন, ২৭ বছর পূর্তি উৎসব সাজানো হয়েছে কয়েকটি আয়োজনে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই উৎসব উদযাপনে প্রথম অংশে সকাল সাড়ে ১০টায় রয়েছে সেমিনার। ‘চিরায়ত নাট্যরীতি ও সমকালীন প্রযোজনা নিরীক্ষা’ শীর্ষক সেমিনারে বিষয় উপস্থাপন করবেন অধ্যাপক আবদুস সেলিম। সেমিনার অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমিতে। বিকেলে শিল্পকলা একাডেমির নন্দন মঞ্চ থেকে আনন্দ শোভাযাত্রা বের হবে। আর সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় উৎসব আনুষ্ঠানিকতা ও সাংস্কৃতিক পরিবেশনা থাকবে।

সংবাদ সম্মেলনে আব্দুল্লাহ আল মামুন থিয়েটার স্কুলের অধ্যক্ষ রামেন্দু মজুমদার বলেন, ২৭ বছরের পথ চলায় থিয়েটার স্কুল বাংলাদেশের নাট্যজগতে উপহার দিয়েছে অনেক নাট্যকর্মী, যারা আজ নাট্যক্ষেত্রে সুনামের সঙ্গে নিজেদের সুসংহত করেছেন।

আজকের বাজার: সালি / ১৬ জানুয়ারি ২০১৮