দুর্দান্ত জেসুসের জোড়া গোলে জয়ে ফিরল ম্যানচেস্টার

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা বিশেষ ভালো যাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নদের। লিগে শেষ চার ম্যাচের মধ্যে বার্নলির বিপক্ষের জয়টা ম্যানচেস্টার সিটির দ্বিতীয় জয়। নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে গেল শনিবার ২-২ ড্র করেছিল গার্দিওলার শিষ্যরা। তবে পরের ম্যাচেই ৪-১ ব্যবধানের বড় জয় তুলে ঠিকই ফিরেছে শিরোপা দৌড়ে। জেসুসের জোড়া গোলের সঙ্গে বাকি দুই গোল করেন রদ্রি হার্নান্দেজ এবং রিয়াদ মাহারেজ।

সিটিকে ম্যাচের ২৪ মিনিটে প্রথম এগিয়ে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। একক নৈপুণ্যে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের এক জনকে কাটিয়ে ডান পায়ের বাঁকানো শটে দ্বিতীয় পোস্ট দিয়ে বল পাঠিয়ে দেন জালে। সিটিজেনরা ১-০’তে এগিয়ে থেকেই শেষ করে প্রথমার্ধ।

বিরতি থেকে দিরে ম্যাচের দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোলটিও আসে তার পা থেকেই। বার্নার্দো সিলভার দারুণ এক ক্রস থেকে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান জেসুস। আর সেখান থেকেই সজোরে নেওয়া ভলিতে গোল করেন জেসুস।

ম্যাচে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেও সন্তুষ্ট হয়নি সিটির খেলোয়াড়রা। ব্যবধান বাড়ানোর জন্য যেন মরিয়া হয়ে ওঠে গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ৬৮ মিনিটে সিটির ব্যবধান ৩-০ করেন রদ্রি। আর নির্ধারিত সময় শেষের ঠিক মিনিট তিনেক আগে রিয়াদ মাহারেজ দূরপাল্লার শট নিয়ে ব্যবধান ৪-০ করেন। তবে ম্যাচ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে স্বাগতিকরা একটি গোল করলে ব্যবধান কমে দাঁড়ায় ৪-১।

এই জয়ে ইপিএলে ১৫ ম্যাচে ১০ জয় দুই ড্র এবং তিন হারে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে লিগের শীর্ষস্থানে থাকা দল লিভারপুল। নিজেদের ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্র’তে ৪০ পয়েন্ট সংগ্রহ অল রেডদের। আর ম্যানচেস্টার সিটির সমান ৩২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে লেস্টার সিটি।

আজকের বাজার/আরিফ