বিএএফ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ প্রকল্প নির্দিষ্ট সময়ে শেষ করার পরামর্শ

প্রতিরক্ষা মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়‘বিএএফ বঙ্গবন্ধু কমপ্লেক্স’,যশোর (২য় সংশোধিত) নির্মাণ প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা পরামর্শ দেয়া হয়েছে। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় জানানো হয়, সশস্ত্র বাহিনীর বিভিন্ন স্তরের দেশী-বিদেশী কর্মকর্তাদের যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে এ প্রকল্প নেয়া হয়েছে।

কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন এবং মো. মহিবুর রহমান সভায় অংশ গ্রহণ করেন। সভায় ভাসান চর আশ্রয়ণ প্রকল্পে পুর্নবাসিত পরিবারের জন্য সুপেয় পানির ব্যবস্থা, পরিবেশ বান্ধব জ্বলানীর ব্যবস্থাসহ আয়বর্ধক কর্মসৃজনের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সভায় বিএএফ রাডার ইউনিট বগুড়ায় বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ স্থাপন প্রকল্প এবং বিএএফ ঘাঁটি জহুরূল হক, চট্রগ্রামে বিমানসেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। প্রকল্পের কাজসমূহ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার পরামর্শ প্রদান করা হয়। সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব, তিন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান