নওগাঁয় ঈদ উপলক্ষে ভিজিএফ,র চাল বরাদ্দ

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নওগাঁ জেলায় ২ লক্ষ ৫৬ হাজার ৮৮৭ পরিবারকে  ভিজিএফ খাদ্যশস্য হিসেবে মোট ২ হাজার ৫শ ৬৮ দশমিক ৮৭ মেট্রিকটন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলার ১১টি উপজেলা ও ৩টি পৌরসভার বিপরীতে এ বরাদ্দ দেয়া হয়েছে।
ভিজিএফ কর্মসূচির আওতায় দুস্থ অতি দরিদ্র পরিবারের মধ্যে পরিবার প্রতি ১০ কেজি করে চাল বিনামূল্যে খাদ্য সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসকের মাধ্যমে ১১টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ৩ পৌরসভার মেয়রের অনূকুলে বরাদ্দ দেয়া হয়েছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আশেকুর রহমান জানিয়েছেন উপজেলা ও পৌরসভাগুলোতে বিতরণ কার্যক্রম চলছে। কর্মসূচির আওতায় প্রত্যেক পরিবারের বিপরীতে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।
উপজেলা ও পৌরসভা ওয়ারী পরিবার ও চাল বিতরণের পরিমান হচ্ছে আত্রাই উপজেলায় ১৫ হাজার ৩০৫ পরিবারের বিপরীতে ১৫৩.০৫০ মেট্রিকটন। বদলগাছি উপজেলায় ১৭ হাজার ২৬৬ পরিবারের অনুকূলে ১৭২.৬৬০ মেট্রিকটন। ধামইরহাট উপজেলায় ১১ হাজার ৪৬৭ পরিবারের বিপরীতে ১১৪.৬৭০ মেট্রিকটন, মান্দা উপজেলায় ৩১ হাজার ২৯৫ পরিবারের বিপরীতে ৩১২.৯৫০ মেট্রিকটন। মহাদেবপুর উপজেলায় ২৮ হাজার ৫৮৬ পরিবারের বিপরীতে ২৮৫.৮৬০ মেট্রিকটন, নওগাঁ সদর উপজেলায় ২০ হাজার ৩৫ পরিবারের বিপরীতে ২০০.৩৫০ মেট্রিকটন। নিয়ামতপুর উপজেলায় ৩৯ হাজার ৮৫২ পরিবারের বিপরীতে ৩৯৮.৫২০ মেট্রিকটন, পতœীতলা উপজেলায় ১৮ হাজার ৪৫৩ পরিবারের বিপরীতে ১৮৪.৫৩০ মেট্রিকট।, পোরশা উপজেলায় ২১ হাজার ৫৯৬ পরিবারের বিপরীতে ২১৫.৯৬০ মেট্রিকটন, রানীনগর উপজেলায় ১৪ হাজার ৮৫৬ পরিবারের বিপরীতে ১৪৮.৫৬০মেট্রিকটন,।সাপাহার উপজেলায় ২৫ হাজার ৮৫৩ পরিবারের বিপরীতে ২৫৮.৫৩০ মেট্রিকটন। এদিকে জেলার ৩টি পৌরসভার মধ্যে নওগাঁ পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারের বিপরীতে ৪৬.২১০ মেট্রিকটন,  নজিপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারের বিপরীতে ৪৬.২১০ মেট্রিকটন এবং ধামইরহাট পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারের বিপরীতে ৩০.৮১০ মেট্রিকটন চাল।
জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা বলেছেন সরকারের মানবিক এ উদ্যোগের ফলে সারা দোশের দরিদ্র ও দুস্থ পরিবারের মানুষ ঈদ আনন্দের সাথে যুক্ত হতে পারবেন। (বাসস)