নানা আয়োজনে সারাদেশে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত

আন্তর্জাতিক অভিবাসী দিবস আজ। ‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে’ প্রতিপাদ্যকে সামনে প্রতি বছরের মতো এবারও নানা আয়োজনে বাংলাদেশে দিবসটি উদযাপিত হচ্ছে।

বুধবার সিলেট জেলা স্টেডিয়ামের ভলিবল গ্রাউন্ডে প্রত্যাশা প্রকল্পের আয়োজনে ‘থাকতে পারে অনেক পথ, নিয়ম মেনে বিদেশ যাওয়াই হবে নিরাপদ’ স্লোগান নিয়ে অভিবাসন মেলার উদ্বোধন করা হয়।

এর আগে সকালে সিলেট জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, প্রত্যাশা প্রকল্প, আইওএম ও ব্র্যাকসহ বিভিন্ন সংগঠনের যৌথ উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে আলোচনা সভা শেষে ভলিবল গ্রাউন্ডে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

এদিকে জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে বুধবার মৌলভীবাজারে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের নেতৃত্বে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

ঝালকাঠিতেও র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিপাদ্য বিষয়ের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলি।

আজকের বাজার/এমএইচ