নিহত দিয়া-করীমের সহপাঠীদের ৫ টি বাস দিচ্ছেন প্রধানমন্ত্রী

বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর সহপাঠীদের চলাচালের জন্য জন্য  ৫টি বাস দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন কুর্মিটোলায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবার। আবেগঘন পরিবেশে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধানমন্ত্রী মন দিয়ে তাদের কথা শোনেন, সান্ত্বনা দেন। এছাড়া শোকাহত দুই পরিবারকে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী।

নিহত দু’জনের পরিবার ও স্কুলের প্রিন্সিপালের দাবির পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিক এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

নিহতের পরিবারের সাথে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রী মুখ্য সচিব, শিক্ষা সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব ও প্রধানমন্ত্রী প্রেস সচিব।

প্রসঙ্গত, গত রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষির ফলে একটি বাসের চাকায় পিষ্ট হয়ে দুই শিক্ষার্থী নিহত হয়। একই ঘটনায় আহত হয় ১০-১৫ জন শিক্ষার্থী।

নিহত দুই শিক্ষার্থী হলো- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

আজকের বাজার/এমএইচ