নুরের ওপর হামলার বিষয়টি খতিয়ে দেখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর কেন বারবার হামলা হচ্ছে সেটি আমারও প্রশ্ন। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার রাজধানীর কারওয়ানবাজারের ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক দিন পর ছাত্র সংসদ নির্বাচন হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা ভোট দিয়ে নুরকে ভিপি নির্বাচিত করেছে। আমরা মনে করি ডাকসুকে ধরে রাখতে হবে। যাতে করে ভবিষ্যৎ রাজনীতিবিদ এখান থেকে উঠে আসতে পারে।

ভিপি নুরের ওপর এ পর্যন্ত ৯ বার হামলা করা হয়েছে। যদি প্রথম থেকে ব্যবস্থা নেয়া হতো তাহলে হামলার পুনরাবৃত্তি নাও হতে পারত সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯ বার না দুবার সেটি আমরা জানি না। কিন্তু আমার প্রশ্ন হলো তার ওপরে হামলা হবে কেন? আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢোকে না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বা ভিসি যদি অনুমতি দেন তখনই তারা যায়। কাজেই আইনশৃঙ্খলা বাহিনীর চেয়ে সেখানে এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনই কার্যকর ভূমিকা রাখে।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত যতটুকু পদক্ষেপ নিয়েছে আমার মনে হয় তাদের পদক্ষেপ সঠিক আছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেয়ার অনুরোধ করে তা হলে আমরা সেটি নিতে পারব।

আজকের বাজার/এমএইচ