পাইবাসকে ‘না’, তবে কে হচ্ছেন কোচ সিদ্ধান্ত আজই!

বিসিবির সঙ্গে বাংলাদেশ দলের সাবেক প্রধান কোচ হাথুরুসিং সম্পর্ক চুকিয়ে যাওয়ার পর নতুন কোচ নিয়োগের ব্যাপারে তোরজোর শুরু হয়েছে। আজকের বোর্ড সভায় নাকি সিদ্ধান্ত হবে কোচ নিয়োগের ব্যাপারে! ইতোমধ্যেই ইংলিশ বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান কোচ রিচার্ড পাইবাস ও ক্যারিবীয় কোচ ফিল সিমন্স বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছেন। এই দুই জনের মধ্যে ফিল সিমন্সের সম্ভাবনাই বেশি বলে জানা গেছে। কারণ টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক এবং কোচিং স্টাফদের কাছ থেকে ‘না’ ভোট পেয়েছেন পাইবাস।

সূত্র জানিয়েছে, গতকাল দুপুরে রেডিসন-ব্লু হোটেলে বিসিবির সভাপতি নাজমুল হাসান ও কয়েকজন পরিচালকের সঙ্গে সভায় তিন অধিনায়ক মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান এবং সহকারী কোচ রিচার্ড হ্যালসল ও স্পিন কোচ সুনীল যোশী পাইবাসকে বাংলাদেশ দলের কোচ করার বিপক্ষেই তাদের মতামত দিয়েছেন। সভায় উপস্থিত দু-একজন পরিচালকেরও নাকি একই মত। বাংলাদেশ দলের কোচ হিসেবে পাইবাসের নিয়োগের সম্ভাবনা তাই এখন অনেকটাই কমে গেছে। সে তুলনায় সাক্ষাৎকার দিতে কাল রাতে ঢাকায় আসা ক্যারিবীয় কোচ ফিল সিমন্সের সম্ভাবনাই নাকি বেশি।
বিসিবির সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, মূলত শ্রীলংকা সিরিজের পরিকল্পনা নিয়েই তারা আলোচনা করেছেন। যেমন সিরিজের আগে নতুন কোচ নিয়োগ না হলে অন্তর্র্বতীকালীন সময়ে কীভাবে কাজ চলবে, বর্তমান পরিস্থিতিতে দল আত্মবিশ্বাসী কি না, ক্যাম্প কবে থেকে শুরু করা যায় ইত্যাদি।

কোচ নিয়ে একটা সিদ্ধান্ত হয়েছে আজ। শ্রীলংকা সিরিজের আগে নতুন কোচ ঠিক না হলে অন্তর্বর্তীকালীন সময়ে খালেদ মাহমুদ সুজন এই দায়িত্ব পালন করবেন। তবে মূল কোচ নিয়োগের ব্যাপরে কোনো তাড়াহুড়ো করবেন না বলে জানিয়েছেন বিসিবির সভাপতি।
আজকের বাজার: সালি / ১০ ডিসেম্বর ২০১৭