পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লায় দুই মাদক ব্যবসায়ী নিহত

কুমিল্লা জেলা

চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এবার কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত শীর্ষ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তারা হলেন, শরীফ (২৬) ও পিয়ার আলী (২৮)। এ ঘটনায়আহত হয়েছেন, কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) রুপ কুমারসহ ৫ জন।

সোমবার (২১ মে) দিবাগত রাত পৌনে ১টার নগরীর বিবিরবাজার অরণ্যপুর (বাজগড্ডা) এলাকায় এ ঘটনা ঘটে। অভিযানে আহত হওয়া অন্যরা হলেন, এসআই শাহ আলম, কনস্টেবল তানভীর এবং ডিবির এএসআই শাহীনুর আলম।

কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলিসহ একটি রিভলবার, একটি পাজেরো জিপ, ৫০ কেজি গাঁজা এবং ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, আমার গোপন সূত্রে জানতে পারি সীমান্ত এলাকা থেকে মাদকের একটি বড় চালান আসছে। তখন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনের নেতৃত্বে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া, ডিবির ওসি নাছির উদ্দিন মৃধা, কোতোয়ালির ওসি (তদন্ত) মো. সালাহ উদ্দিনসহ ডিবি পুলিশের একাধিক টিম ওই এলাকায় অবস্থান নেয়।

রাত পৌনে ১টার দিকে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে ওই দুই মাদক ব্যবসায়ী গুরুতর আহত হয়।।

তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতদের মধ্যে মো. শরীফ জেলা সদর দক্ষিণ উপজেলার মহেষপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে। তার বিরুদ্ধে ৫টি মাদক মামলা রয়েছে। আর নিহত পিয়ার আলী আদর্শ সদর উপজেলার শুভপুর গ্রামের আলী মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ১৩টি মাদকের মামলা রয়েছে।

রাসেল/