ফেসবুকে আপত্তিকর পোস্ট শেয়ার দেয়ায় বিটেক শিক্ষার্থী আটক

ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট শেয়ার দেয়ার অপরাধে টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের (বিটেক) এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটক শিক্ষার্থীর নাম শুভ দাস। সে ওই কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

শুভ দাস টাঙ্গাইল সদর উপজেলার থানাপাড়া শান্তিকুঞ্জ মোড় এলাকার মিন্টু দাসের ছেলে। এ ঘটনায় বিটেক কর্তৃপক্ষ শুভ দাসকে হলের সিট বাতিলসহ শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক বহিষ্কার করেছে।

মঙ্গলবার পুলিশ তাকে আটক করে।

জানা যায়, সনাতন ধর্মালম্বী নামে একটি ফেসবুক গ্রুপ থেকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করে উগ্র একটি পোস্ট দেয়া হয়েছিল। সেই পোস্টটি গত ১৩ এপ্রিল শুভ দাস তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শেয়ার করে। বিষয়টি সোমবার কয়েকজন শিক্ষার্থীর নজরে আসে এবং শুভকে পোস্টটি ডিলিট করতে বলে। কিন্তু ২৪ ঘণ্টা পার হলেও শুভ পোস্ট ডিলিট না করায় শিক্ষার্থীরা মঙ্গলবার তাকে ধরে অধ্যক্ষের কাছে নিয়ে যায় এবং বিক্ষোভে নামে। অধ্যক্ষ পরিস্থিতি সামাল দিতে কালিহাতী থানায় খবর দেয়। দুপুর ২টার দিকে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

তাছাড়া ছাত্রদের দাবির মুখে একাডেমিক পরিষদের সদস্যদের সিদ্ধান্তক্রমে তাকে ছাত্র হল-০২ থেকে সিট বাতিলসহ শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, এ বিষয়ে শুভ দাসের বিরুদ্ধে মামলা দায়ের হবে।

আরএম/