বন্ধ করুন মৌখিক ডায়েরিয়াঃ সঞ্জয় মাঞ্জরেকারকে রবীন্দ্র জাদেজা।

একটি খেলা চলাকালীন প্রত্যেকটি বলসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে হয় ধারাভাষ্যকারদের। আইসিসি সঞ্জয় মাঞ্জরেকারকে বিশেষজ্ঞ ধারাভাষ্য়কার হিসেবে নিয়োগ করেছেন। কিন্তু তাঁর বক্তব্যকে ‘মৌখিক ডায়েরিয়া’ বলে তীব্র আক্রমণ করলেন ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ইংল্যান্ডের কাছে হারের পরেই বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে জাদেজাকে একাদশে দেখা যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। আর বাঙ্গারের এই মন্তব্য শুনে মাঞ্জরেকার বলেছিলেন, ‘আমি ছোটখাটো প্লেয়ারদের বড় একটা ফ্যান নই। আমার কাছে জাদেজা এই মুহূর্তে এরকমই একজন। ও একজন নিখাদ টেস্ট বোলার। কিন্তু পঞ্চাশ ওভারের ফর্মমেটে আমি একজন ব্যাটসম্যান ও স্পিনারকে চাইবো।

জাদেজা দুদিন সময় নিলেন জবাব দিতে। বুধবার টুইটারে তিনি সরাসরি মঞ্জরেকরের কেরিয়ার তুলে আক্রমণ করলেন। বললেন, তিনি এখনও খেলে চলেছেন, এবং এর মধ্যেই মঞ্জরেকরের দ্বিগুণ ম্যাচ তিনি খেলে ফেলেছেন। যাঁরা নিজেদের জায়গা অর্জন করেছে তাঁদের সম্মান করা মঞ্জরেকরের শেখা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

এরপরই বলেন, ‘আপনার মৌখিক ডায়েরিয়া অনেক শুনেছি, আর না’।

ভারতের সাবেক খেলোয়ার সঞ্জয় মাঞ্জরেকার দেশের হয়ে ৭৪টি ম্যাচ খেলে করেছেন ১৯৯৪ রান। অন্যদিকে জাদেজা দেশের হয়ে ১৫১টি ওয়ান ডে ম্যাচ খেলে ২০৩৫ রান করার পাশাপাশি বল হাতে নেন ১৭৪টি উইকেট।

আজকের বাজার/লুৎফর