বাংলাদেশের হয়ে খেলতে চান এই কাউন্টি ব্যাটসম্যান

বাংলাদেশী বংশোদ্ভূত রবিন দাসের পৈতৃক নিবাস সুনামগঞ্জে। তবে সে বেড়ে উঠেছে ইংল্যান্ডে। ১৭ বছর বয়সী এই তরুণ দাপটের সঙ্গে ইংল্যান্ডের বয়সভিত্তিক দলে খেলে যাচ্ছেন। কাউন্টি ক্রিকেটে অনেক পুরষ্কার পেয়েছেন এই তরুণ ব্যাটসম্যান।

এছাড়াও সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কারের পাশাপাশি ২০১৯ মৌসুমে এসেক্সের বর্ষসেরা একাডেমি ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছেন রবিন। সর্বশেষ গ্রীষ্ম মৌসুমে এসেক্স একাডেমি ও দ্বিতীয় একাদশের হয়ে খেলেছে রবিন।

বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ এই ব্যাটসম্যান দাপটের সাথে খেলছেন ইংল্যান্ডের বয়স ভিত্তিক দলে। মাত্র ১৭ বছর বয়সী এই তরুণ এসেক্সের সাথে পরবর্তী গ্রীষ্ম মৌসুমের খেলার জন্য হতে পারেন চুক্তিবদ্ধ। রবিন দাস নামের এই ক্রিকেটার সুযোগ পেলে খেলতে চান বাংলাদেশের হয়ে।

ওয়ানস্টিড ক্রিকেট ক্লাবের হয়ে স্কুল ক্রিকেটে দুই সেঞ্চুরিতে ৫০ গড়ে ৫০০ এর বেশি রান করেছেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়েও ডাক পাওয়ার ব্যাপারে আশাবাদী রবিন। ডিসেম্বর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা সময়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও খেলতে চান এই ব্যাটসম্যান। রবিনের পৈতৃক নিবাস সুনামগঞ্জে যদিও তার জন্ম, বেড়ে ওঠা ইংল্যান্ডেই।

আজকের বাজার/লুৎফর রহমান