বিগ ব্যাশ ছেড়ে বিপিএল খেলবেন রাসেল

অস্ট্রেলিয়া ও বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট যথাক্রমে বিগ ব্যাশ ও বিপিএল। বিসিবির কর্তাব্যক্তিরা বিপিএলকে এগিয়ে রাখলেও মান বিচারে বিগ ব্যাশ বহুগুণ এগিয়ে। তাই বড় ক্রিকেটাররা অধিকাংশ সময় বিগ ব্যাশকে প্রাধান্য দিয়েছেন। তবে এবার বিপিএল মাতাতে আসছেন আন্দ্রে রাসেল। বিগ ব্যাশের দল ছেড়ে তার এখানে আসার কারণটা বেশ মজার।

শুরুতে আন্দ্রে রাসেল বিপিএলে আসবেন কি না এটি নিয়ে বেশ ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে সোমবার অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক ‘সিডনি মর্নিং হেরাল্ড’ সূত্রে জানা গেছে বিপিএল খেলার জন্য বিগব্যাশকে না করে দিয়েছেন ক্যারিবিয়ান তারকা। মূলত পারিশ্রমিক নিয়ে বনিবনা না হওয়াতেই বিগ ব্যাশে খেলছেন না রাসেল।

বিপিএল গভর্নিং কাউন্সিল অবশ্য ক’দিন আগেই রাসেলের বিপিএল খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছিল। তবে মেলবোর্নের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় শঙ্কা ছিলোই। এবার সব শঙ্কা দূর হয়ে গেল। রাজশাহী রয়্যালসের হয়েই মাঠ মাতাবেন তিনি।

৩১ বছর বয়সী রাসেলকে ধরে রাখার জন্য মরিয়া হয়ে চেষ্টা চালিয়েছিল রেনেগেডস। কিন্তু পারিশ্রমিক নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তিনি সমঝোতায় পৌঁছাতে না পারায় চুক্তি হয়নি। শেষে রোববার রেনেগেডস পাকাপাকিভাবে জানিয়ে দেয় যে, এবার বিগব্যাশে রাসেলকে পাচ্ছে না তারা।

রাসেলকে না পেয়ে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে নিয়েও টানাটানির চেষ্টায় আছে রেনেগেডস। তবে বিপিএলের আরেক দল রংপুর রেঞ্জার্স এরই মাঝে নবীকে দলের অধিনায়ক ঘোষণা করেছে। ফলে নবীও বিপিএলে খেলবেন এটা ধরে নেয়া যায়।

আজকের বাজার/আরিফ