বিশ্বচ্যাম্পিয়ন জুনিয়র টাইগারদের গণসংবর্ধনা দেবে সরকার

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ান হওয়ায় জুনিয়র ক্রিকেট দলকে গণসংবর্ধনা দেবে সরকার। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে গণসংবর্ধনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন। আজ মন্ত্রিসভার বৈঠকে টাইগারদের গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিজয় গোটা জাতির বিজয়।

তিনি বলেন, এই বিজয়কে আমরা সেলিব্রেট করবো। আমরা আশা করছি তারা ফিরে এলে সোহরাওয়ার্দী উদ্যানে সুবিধামতো একটা সময়ে তাদের এই বিজয়কে সেলিব্রেট করবো।

দুর্দান্ত দক্ষতা দেখানোর পর চার বারের চ্যাম্পিয়ন ভারতের মতো বিশাল শক্তিমালী দলকে পরাজিত করে বাংলাদেশ ইতিহাসে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তরুণরাই এনে দিয়েছে এ বিজয়। ঐতিহাসিক এ বিজয়ে তাদের অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, বিশেষ করে ক্যাপ্টেন যে ম্যাচিউরিটি ক্যাপ্টেনসি প্রদর্শন করেছে; ছয় উইকেট যাওয়ার পর আমরাতো ভাবিইনি জিতবো। তিনি যেভাবে দলকে বিজয়ের স্বর্ণদুয়ারে টেনে নিয়ে গেছেন সেটা অবশ্যই এক স্মরণীয় ঘটনা।

আজকের বাজার/এমএইচ