ব্রিটেনে কনসার্টে বোমা হামলা:নিহত ২২

ব্রিটেনের ম্যানচেস্টার শহরে একটি পপ কনসার্টে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছে। এ হামলাকে পুলিশ সম্ভাব্য সন্ত্রাসী হামলা মনে করছে। স্থানীয় সময় রাত সাড়ে দশটার দিকে এ বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানায়, আমেরিকান ২৩ বছর বয়সী পপ সিঙ্গার আরিয়ানা গ্র্যান্ডেরর কনসার্ট শেষ হতেই এ বিস্ফোরণ ঘটে। সে সময় অনেক টিন এজার সেখানে ছিল। ফলে নিহত ও আহতদের মধ্যে তাদের সংখ্যাই বেশি থাকতে পারে বলে মনে করা হচ্ছে। মাঠের মধ্যেই হামলার শিকার অনেককে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিস্ফোরণের পরই আতংক ছড়িয়ে পড়ে। ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলার প্রেক্ষাপটে সরকারের জরুরি কোবরা কমিটির সঙ্গে এক বৈঠকে বসতে যাচ্ছেন। হামলায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও তাদের পরিবারের

পাশে আছেন জানিয়ে তিনি বলেছেন, ম্যানচেস্টারে হামলার ঘটনাটা কীভাবে ঘটলো সেই বৃত্তান্ত জানার চেষ্টা করা হচ্ছে।

অন্যদিকে লেবার পার্টির নেতা জেরেমি করবিন তার এক টুইট বার্তায় এই বোমা হামলার ঘটনাকে একটা ভয়াবহ ঘটনা। বিস্ফোরণে আক্রান্তদের সবার প্রতি সমবেদনা জানিয়েছেন এবং যারা সেখানে জরুরী সহায়তা দিচ্ছেন তাদের প্রশংসা করেছেন।

ঘটনার পরপরই পুলিশ ম্যানচেস্টার এরিনার কাছের ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেওয়ার পাশাপাশি ওই এলাকা থেকে মানুষজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।

প্রায় ২১ হাজার দর্শনার্থীর ধারণক্ষমতা সম্পন্ন ম্যানচেস্টার অ্যারিনা বড় ধরনের কনসার্ট ভেন্যু হিসেবে ইউরোপজুড়ে বেশ জনপ্রিয়।

আজকের বাজার:এলকে/এলকে/ ২৩ মে ২০১৭