বড় দুই তারকা বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষনা

গত মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস। ফর্মে ছিলেন মারকুটে মিডলঅর্ডার ব্যাটসম্যান শিমরন হেটমায়ারও। কিন্তু এ দুজনের কাউকেই শ্রীলঙ্কা সফরে নিচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ।

এতে অবশ্য বোর্ডের কোনো দোষ নেই। শ্রীলঙ্কা সফরের জন্য বেঁধে দেয়া ফিটনেস টেস্ট পাস করতে পারেননি লুইস ও হেটমায়ার। তাই তাদের ছাড়াই কাইরন পোলার্ডের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

স্কোয়াড ঘোষণা করে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘(এভিন লুইস ও শিমরন হেটমায়ার) ফিটনেসের জন্য বেঁধে দেয়া সর্বনিম্ন মানদণ্ড ছুঁতে ব্যর্থ হয়েছে।’

লুইস-হেটমায়ার না থাকলেও দীর্ঘদিন পর দলে ফিরেছেন বাঁহাতি অভিজ্ঞ ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। ঘরোয়া টুর্নামেন্ট সুপার ৫০ কাপে ৯৬.২০ গড়ে ৪৮১ রানের সুবাদে সুযোগ পেয়েছেন তিনি। একই টুর্নামেন্টে ১৬০.৯৩ স্ট্রাইকরেটে ৪১২ রান করে দলে ফিরেছেন অলরাউন্ডার রভম্যান পাওয়েলও।

এদিকে হাঁটুর ইনজুরির কারণে ভারত সফর মিস করা স্পিনিং অলরাউন্ডার ফ্যাবিয়ান এলেনও ফিরেছেন লঙ্কা সফরের দলে। আগামী শনিবার প্রাক সিরিজ ক্যাম্পের জন্য কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হবে ক্যারিবীয়রা।

এবারের শ্রীলঙ্কা সফরে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। যা শুরু হবে ২২ ফেব্রুয়ারি, কলম্বোতে। পরে ২৬ ফেব্রুয়ারি হাম্বানটোটা ও ১ মার্চ পাল্লেকেলেতে হবে শেষ দুই ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুইটি হবে ৪ ও ৬ মার্চ।

আজকের বাজার/আরিফ