ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়লো ক্রিকেটাররা

বহুল প্রতীক্ষিত ভারত সফরের জন্য দেশ ছাড়লো জাতীয় ক্রিকেট দল। আজ বুধবার বিকেল তিনটায় বিমান বাংলাদেশের ফ্লাইটে দিল্লির উদ্দেশ্যে রওনা হয় মাহমুদউল্লাহর দল। ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সিরিজ।

এর আগে ভারত সফর করলেও কখনোই একাধিক ফরম্যাট খেলেনি বাংলাদেশ। কিন্তু এবার টাইগাররা খেলবে ৩ টি-টোয়েন্টি ও ২ ম্যাচের টেস্ট সিরিজ।

ঐতিহাসিক এই সিরিজে খেলবেন না সাকিব আল হাসান, তা গতকাল সন্ধ্যাতেই নিশ্চিত হয়েছে।আর গতকালই ঘোষণা করা হয়েছে সাকিবের পরিবর্তে ভারত সিরিজে বাংলাদেশে নেতৃত্ব দিবেন কারা।

এদিকে দেশ ত্যাগের আগে ভালো খেলার প্রত্যাশা জানিয়েছেন ক্রিকেটাররা। সাকিব ইস্যুতেও কথা বলেন তারা।

এবারের সফর নিয়ে অনেক আশা-প্রত্যাশা সমর্থকদের। অবশ্য গত কিছুদিনের ঘটনায় আনন্দের বদলে উল্টো বিষাদের সুর দেশের ক্রিকেট আকাশে। সবচেয়ে বড় আঘাত এসেছে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ায়। দেশ ছাড়ার আগে এ বিষয়েই বেশি কথা বলেন সবাই।

সাকিবের বিষয়ে টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, সাকিবের জন্য আমরা সবাই ব্যথিত। আমরা সবাই জানি ও কতটুকু গুরুত্বপূর্ণ দলের জন্য, আমাদের দেশের জন্য। হয়তো বা সে একটা ভুল করেছে, কিন্তু সে কোনো অপরাধ করেনি। আমাদের সকলের সমর্থন তার সাথেই আছে। আমরা সকলে তাকে যেভাবে ভালোবাসতাম সেভাবে আগের মতোই ভালোবাসব।

এছাড়া অধিনায়কত্ব নিয়েও কথা বলেন তিনি। রিয়াদ বলেন, প্রথমত এখন যেহেতু আমার দায়িত্ব, চেষ্টা করবো দায়িত্বটা ঠিকভাবে পালন করতে।

৩ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আজকের বাজার/এমএইচ