ভারতের বোলিং কোচ হতে চান শোয়েব আখতার

পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার বলেছেন, ‘‘আরও আক্রমণাত্মক, দ্রুত এবং কথা বলা” পেসার তৈরিতে তিনি সক্ষম। তিনি বলেন, কোনও প্রস্তাব পেলে তিনি ভারতের বোলিং কোচ হওয়ার বিষয়ে আগ্রহী। আখতার সোশ্যাল মিডিয়া ‘হেলো’তে একটি সাক্ষাৎকারে তার এই ইচ্ছের কথা প্রকাশ করেছেন। ভবিষ্যতে তিনি ভারতীয় বোলিং ইউনিটের সঙ্গে যুক্ত হতে চান কিনা জানতে চাইলে তিনি ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন। ভারতের বর্তমান বোলিং কোচ ভরত অরুণ। আখতার বলেন, “আমি অবশ্যই করব। আমার কাজ জ্ঞ্যান ছড়িয়ে দেওয়া। আমি যা শিখেছি তা হল জ্ঞ্যান এবং আমি তা ছড়িয়ে দেব,” আখতার বলেছিলেন।

ক্রিকেটের দ্রুততম বোলারদের মধ্যে একজন তিনি, আরও যোগ করেছেন, “আমি বর্তমান খেলোয়াড়দের চেয়ে আরও আক্রমণাত্মক, দ্রুত এবং আরও কথা বলা বোলার তৈরি করব যারা ব্যাটসম্যানদের এমনভাবে বলতে পারবে যা আপনি খুব উপভোগ করবেন।”

তিনি বলছিলেন যে তিনি সবসময় উদীয়মান ক্রিকেটারদের মধ্যে নিজের জ্ঞ্যান ভাগ করে নিতে চেয়েছেন এবং তিনি আরও আক্রমণাত্মক বোলার তৈরি করতে চাইছেন।

তিনি আরও যোগ করেছেন, যে তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের কোচিং করাতে চান, যাদের হয়ে তিনি প্রথম এডিশনে খেলেছিলেন।

প্রাক্তন এই পেসার ১৯৯৮-এ ভারতীয় ব্যাটিং গ্রেট সচিন তেন্ডুলকরের সঙ্গে তাঁর প্রথম কথোপকথনের কথাও বলেছিলেন।

“আমি ওকে দেখেছি কিন্তু জানতাম না ও ভারতে কত বড় নাম ছিল। চেন্নাইতে, আমি জানতে পেরেছিলাম যে তাকে ভারতে দেবতা হিসাবে মানা হয়।

আখতার বলছিলেন, “মনে রেখো, সে আমার খুব ভালো বন্ধু। ১৯৯৮ সালে যখন আমি যতটা সম্ভব বোলিং করতাম, ভারতের মানুষ আমার সঙ্গে উদযাপন করত। ভারতে আমার বড় ফ্যান ফলোয়ার রয়েছে,” আখতার বলেছিলেন।