মধ্যরাতে বয়সভেদে দূর্বার তারণ্যের শীতবস্ত্র বিতরণ

‘কেবল কম্বল নয়, বয়স ভেদে শীতবস্ত্র করবো দান, বেঁচে থাকুক সকল প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য ‘শীতের আমেজ’ নামক শীতবস্ত্র বিতরণ প্রজেক্ট উদ্বোধন করেছে।

শনিবার দিনগত মধ্যরাতে নগরীর জামালখানে প্রেস ক্লাবের সামনে শীতবস্ত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে দূর্বার তারুণ্যের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। এসময় আশেপাশের বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে বিভিন্ন বয়স ও পেশার শতাধিক মানুষকে শীতবস্ত্র বিতরণ করা হয়। এই প্রজেক্টের বিশেষত্ব হলো- বিভিন্ন বয়সের মানুষকে তাদের সাইজ অনুযায়ী শীতের পোশাক দেয়া হয়।

এ সম্পর্কে দেবাশীষ পাল দেবু বলেন, ‘যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিল ভাইয়ের নির্দেশ অনুযায়ী আমরা সবসময়ই মানুষের সেবায় নিয়োজিত আছি। আমরা চাই তরুণরা সমাজসেবায় অগ্রণী ভূমিকা পালন করুক।

দূর্বার তারুণ্য বরাবরের মতো এবারও ভিন্ন উদ্যোগ গ্রহণ করায় তাদের স্বাগত জানাতেই আজ এখানে উপস্থিত হয়েছি। সমাজের প্রতিটা স্তরের মানুষের উচিৎ এই তীব্র শীতে মানুষের পাশে থাকা। আমাদের এই উদ্যোগ কেবল একটি পথ দেখিয়ে দেয়া মাত্র। পুরো বাংলাদেশের প্রতিটি মানুষ যখন এগিয়ে আসবে, তখনই আমাদের এই উদ্যোগ সফল হবে।

এ প্রসঙ্গে দূর্বার তারুণ্য’র প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু আবিদ বলেন, সবাই মোটামুটি শীতে কম্বল দিয়ে থাকে। তারা অবশ্যই প্রশংসার দাবিদার। কিন্তু বিকেল থেকে ঠান্ডা হাওয়া বইতে শুরু করে। খেটে খাওয়া মানুষদের এখন শীত নিবারন করা প্রয়োজন, তার সাথে সেই শীতবস্ত্র দিয়ে তারা যেন নিজেদের কাজকর্ম চালাতে পারে সে বিষয়ও নিশ্চিত করা দরকার। আমরা এই প্রজেক্টটি শীত যতদিন আছে, ততদিনই চলমান রাখবো। কম্বল থেকে শুরু করে শীতের যত পোশাক আছে, সবই প্রজেক্টের আওতায় রাস্তার মানুষগুলোর জন্য উপহার হিসেবে দিয়ে যাবো।

এসময় আরও উপস্থিত ছিলেন নাজমুল হুদা, জিহাদুল ইসলাম, মারুফ উল ইসলাম, বিভূ দেবনাথ, মো. আরাফাত, রবিউল ইসলাম, এইচ এম মোবারক, মো. আলাউদ্দিন কামরুল ইসলাম, মো. শোয়েব, রিয়াদ, মুশফিকুর রহমান অপুসহ দুর্বার তারুণ্য’র নেতৃবৃন্দ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান