মমতাজের স্বামীর নাম সংশোধনের আবেদন

মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ তার জাতীয় পরিচয়পত্রে নিজের স্বামী নাম ও শিক্ষাগত যোগ্যতা সংশোধন চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন। এ আবেদন গ্রহণ করে কমিশন অনুমোদন দিয়েছেন।

নির্বাচন কর্মকর্তারা জানান, তফসিল ঘোষণার পর থেকে জাতীয় পরিচয়পত্র সংশোধন ও স্থানান্তর বন্ধ রয়েছে। তবে আইন অনুযায়ী কমিশনের অনুমোদন নিয়ে জাতীয় পরিচয়পত্র সংশোধন করা হয়। সাংসদ মামতাজের আবেদনটিও কমিশন অনুমোদন দিয়েছে।

সূত্র জানায়, মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ সংসদ সদস্য ও জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ সংশোনের ফরমে বর্তমান স্বামী রমজান আলীর স্থলে এ এস এম মঈন হাসান চেয়েছেন। আর শিক্ষাগত যোগ্যতায় পঞ্চম শ্রেণীর স্থলে দশম শ্রেণী চেয়েছেন। আবেদন ফরমের সঙ্গে পাসপোর্ট, বিবাহ সনদ ও স্কুলের ১০ শ্রেণীর প্রশংসাপত্র জমা দিয়েছেন তিনি।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। রোববার সন্ধ্যায় নৌকা প্রতীকে মনোনয়নের চিঠি পান।

দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও জয়ের আশা করছেন তিনি।

আজকের বাজার/এমএইচ