মাদারীপুরে ব্যবসায়ী হত্যার দায়ে মামাসহ ৪ জনের ফাঁসি

মাদারীপুরের শিবচর উপজেলার বহেরাকান্দি ইউনিয়নের ব্যবসায়ী সোহেল মল্লিক হত্যা মামলায় আপন মামা ও সৎভাইসহ ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন মাদারীপুরের আদালত।

সোমবার (১৪ মে) দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন আহম্মদ এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জেরে ২০১৩ সালের ৮ আগস্ট রাতে জেলার শিবচর উপজেলার বহেরাকান্দি ইউনিয়নের জাদুয়ারচর গ্রামের সিদ্দিক মল্লিকের ছেলে সোহেল মল্লিককে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় পরের দিন শিবচর থানায় নিহতের বাবা সিদ্দিক মল্লিক বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা সোহলের আপন মামা খালেক হাওলাদার, মিজানুর রহমান, শাহিন হাওলাদার ও সৎভাই আল-আমিন খানকে আসামি করা হয়।

দীর্ঘদিন পুলিশ তদন্ত শেষে ৪ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে। মামলার পরে আসামিদের গ্রেফতার করা হলেও জামিন নিয়ে বর্তমানে পলাতক রয়েছে।

এদিকে মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন মামলার বাদী সিদ্দিক মল্লিক ও নিহতের মা হেলেনা বেগম। বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর কোর্টের পিপি অ্যাডভোকেট এমরান লতিফ।

নিহতের মা হেলেনা বেগম বলেন, আমি এই রায়ের মাধ্যমে সন্তুষ্ট। যদিও আমার দুটি ছেলেই এখন থেকে মৃত। এক ছেলেকে হত্যা করা হয়েছে, অন্য ছেলেকে রায়ে ফাঁসি দেয়া হবে। আমি মা হয়েও এই বিচার থেকে সরে যাইনি। এখন দাবি আসামিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি দেয়া হয়।

মাদারীপুর কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাড. এমরান লতিফ জানান, এই রায়ের মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। মামলায় দীর্ঘ আইনি সহযোগিতার মাধ্যমে একটি গ্রহণযোগ্য রায় হয়েছে। আশা রাখি তা দ্রুত বাস্তবায়ন করা হবে।

আজকের বাজার/একেএ