মালিঙ্গা ম্যাথিউজদের নিন্দায় মুখর শোয়েব আখতার

পাকিস্তান সফর থেকে প্রথম সারির শ্রীলঙ্কান ক্রিকেটারদের নাম প্রত্যাহার করে নেওয়ার ঘটনা মেনে নিতে পারছেন না শোয়েব আখতার। প্রাক্তন পাক অধিনায়ক রমিজ রাজা যেমন তিরস্কার করতে ছাড়েননি নাম প্রত্যাহার করে নেওয়া শ্রীলঙ্কান ক্রিকেটারদের, তেমনই রমিজের সুরে সুর মিলিয়ে মালিঙ্গা-ম্যাথিউজদের নিন্দায় মুখর হয়েছেন প্রাক্তন তারকা পেসার শোয়েব আখতার।

টুইটারে একাধিক পোস্টে বুধবার তাঁর হতাশা ছুঁড়ে দিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। যা দেখে একটি বিষয় পরিষ্কার, শ্রীলঙ্কান ক্রিকেটারদের এমন সিদ্ধান্তে ব্যথিত তিনি।

টুইটারে শোয়েব আখতার লেখেন, ‘পাকিস্তান সফর থেকে যে সকল শ্রীলঙ্কান ক্রিকেটার নিজেদের সরিয়ে নিয়েছেন তাদের কথা ভেবে হতাশ আমি। পাকিস্তান শ্রীলঙ্কা ক্রিকেটকে সবসময় সমর্থন জুগিয়ে এসেছে। সম্প্রতি স্টারে শ্রীলঙ্কায় সন্ত্রাসবাদী হামলার পর প্রথম আন্তর্জাতিক দল হিসেবে পাকিস্তান তাদের অনুর্ধ্ব-১৯ দলকে সেদেশে পাঠিয়েছিল।

১৯৯৬ বিশ্বকাপের কথা কে ভুলতে পারে। অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ যখন শ্রীলঙ্কায় তাদের দল পাঠাতে অস্বীকার করেছিল, পাকিস্তান তখন প্রীতি ম্যাচ খেলার জন্য ভারতের সঙ্গে তাদের দল পাঠিয়েছিল কলম্বোয়। আমরা সৌজন্য আশা করেছিলাম। তাদের ক্রিকেট বোর্ড এবিষয়ে সহযোগীতা করছে, ক্রিকেটারদেরও করা উচিৎ ছিল।’

আজকের বাজার/লুৎফর রহমান