ম্যাচ হারের জন্য মুস্তাফিজের দুঃস্বপ্নের ওভারকে দায়ী করলেন পান্থ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম তিন ম্যাচে বল হাতে দারুণ পারফরমেন্স করলেও, নিজের চতুর্থ ম্যাচটি দুঃস্বপ্নের মধ্যে দিয়ে শেষ করলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের।

গতরাতে আইপিএলের ২৭তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে ৪ ওভার বল করে ৪৮ রান দিয়ে উইকেটশুন্য ছিলেন ফিজ। ম্যাচটি ১৬ রানে হারে দিল্লি।

ম্যাচে বল হাতে ইনিংস শুরু করেছিলেন মুস্তাফিজ। নিজের প্রথম ওভারে মাত্র ৫ রান দেন তিনি। পাওয়ার প্লের শেষ ওভারে আবারও বল হাতে আক্রমনে আসেন ফিজ। ঐ ওভারে ১০ রান দেন তিনি। এরপর ১৬তম ওভার করে ৫ রান দেন ফিজ। ফলে ৩ ওভার শেষে ২০ রান দেন মুস্তাফিজ।

ইনিংসের ১৮তম ওভারে শেষবারের মত আক্রমনে আসেন মুস্তাফিজ। এসময় ব্যাঙ্গালুরুর রান ৫ উইকেটে ১৩২।

আগের ওভারে ৫ রান দেয়ায়, আত্মবিশ^াসী ছিলেন মুস্তাফিজ। তবে ঐ ওভারটি শেষ পর্যন্ত দুঃস্বপ্নে পরিণত হয় ফিজের কাছে।

ব্যাটিংয়ে ছিলেন ব্যাঙ্গালুরুর উইকেটরক্ষক দিনেশ কার্তিক। মুস্তাফিজের ঐ ওভারের ছয় ডেলিভারি থেকে ২৮ রান তুলেন কার্তিক। ওভারটি এমন ছিলো- ৪,৪,৪,৬,৬,৪। ফলে ৪ ওভার শেষে ৪৮ রান দিয়ে উইকেট শুন্য থাকেন তিনি।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ করে ব্যাঙ্গালুরু। জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান তুলে ম্যাচ হারে মুস্তাফিজের দিল্লি। ম্যাচ হারের কারন হিসেবে মুস্তাফিজের ১ ওভারে ২৮ রান দেয়াকে দায়ী করেন দিল্লির অধিনায়ক ঋসভ পান্থ।

ম্যাচ শেষে পান্থ বলেন, ‘উইকেটে বল শুরুতে একটু উঠা-নামা করেছে। তবে সময়ের সাথে ব্যাটিংয়ের জন্য উইকেট ভালো হয়েছে। আমার মনে হয়, মুস্তাফিজের ঐ এক ওভার আমাদের জন্য হয়তো ‘গেম চেঞ্জার’ হয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা আরও ভালো বোলিং করতে পারতাম। তবে শেষদিকে দারুণ ব্যাটিং করেছে দিনেশ কার্তিক।’

নিজের প্রথম ম্যাচে যথাক্রমে ২৩ রানে ৩, ২৬ ও ২১ রানে উইকেট শুন্য ছিলেন মুস্তাফিজ। এই তিন ম্যাচেই ৪ ওভার করে বোলিং করেছেন ফিজ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান