যুবাদের বিশ্বজয়ের পর কাঁদলেন সুজন

দক্ষিণ আফ্রিকার রবিবার (৯ ফেব্রুয়ারি) ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের যুবারা। ৩ উইকেটের জয়ে এই প্রথম বিশ্বকাপের মঞ্চে শ্রেষ্ঠত্বের মুকুট পরে বাংলাদেশ। এমন দুর্দান্ত জয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। যুবারা যখন উল্লাসে মেতেছিলেন সুজন তখন কাঁদছিলেন। কারও সান্ত্বনাও কাজে আসছিল না।

ক্রিকেটের উত্থান থেকে ওতপ্রোতভাবে জড়িত সুজন। কখনো কর্তা হিসেবে অথবা কখনো খোদ কোচ হিসেবে। সুজন এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান। জাতীয় দল, এইচপি কিংবা যুবারা; সব দলের সঙ্গেই আছেন সাবেক এই তারকা ক্রিকেটার।

যুব বিশ্বকাপে টাইগারদের সঙ্গে সুজন দক্ষিণ আফ্রিকায় ছিলেন। কাছ থেকে দেখেছেন ১৯ বছরের ছেলেদের বিশ্বজয়ের মুহূর্ত। যুবাদের বিশ্বকাপ জয়ের পর টিভিস্ক্রিনে দেখা যায় কাঁদো-কাঁদো অবস্থায় মাঠে প্রবেশ করছেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক

উল্লেখ্য, রবিবার (৯ ফেব্রুয়ারি) যুবা বিশ্বকাপের ফাইনালে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে ১৭৮ রানের টার্গেট দেয় তারা। বাংলাদেশ খেলেতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। পরে আকবর আলীর হার না মানা ৪৩ রানের ইনিংসের সুবাদে ভারতকে তিন উইকেটে হারিয়ে বিশ্বকাপের ট্রফি ঘরে তোলে লাল সবুজের দল।

আজকের বাজার/আরিফ