যুব রেড ক্রিসেন্ট সদস্যদের অবদানের কথা অস্বীকার করা যাবে না: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া,বলেছেন, বাংলাদেশে মাটিতে রেড ক্রিসেন্ট সোসাইটি ও যুব রেড ক্রিসেন্ট সদস্যদের অবদানের কথা অস্বীকার করা যাবে না। আজ বিকেলে লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত যুব ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ও জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট মোহাম্মদপুর জোনের ব্যবস্থাপনায় ঢাকাস্থ লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ১ম জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট জোনাল ক্যাম্প-২০১৯ শুরু হয়েছে। আগামী ২৫ ডিসেম্বর শেষ হবে ৩ দিনের এই আয়োজন। ক্যাম্পে ৬০টি প্রতিষ্ঠানের অংশগ্রহণকারী, যুব রেড ক্রিসেন্টের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরের যুব ও স্বেচ্ছাসেবক, ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবক এবং ঢাকা জেলা যুব সদস্য ও সিনিয়র স্বেচ্ছাসেবকসহ ৪০০ জন অংশগ্রহণ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার। এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য গাজী মোজাম্মেল হোসেন টুকু, রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ডা: শেখ মো: শফিউল আযম ও সাসাইটির উপমহাসচিব মো: রফিকুল ইসলাম।

স্বাগত বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার। উদ্বোধনের আগে ক্যাম্প পরিদর্শন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া আরো বলেন, বন্যা, খরা , ঘূর্ণিঝড় যেকোন প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্যরা সরকার ও সাধারণ মানুষের পাশে এস দাঁড়ায়। রেড ক্রিসেন্টের যুব সদস্যরা মানবতার সেবায় নিজের জীবনকে উৎসর্গ করেছে, যা মানবতার সেবায় একটি দৃষ্টান্ত। তিনি বলেন, যারা যুব রেড ক্রিসেন্ট করবে; তারা কখনও পথভ্রষ্ট হবেনা, পথ হারাবেনা, বিপদগামীও হবেনা, আমি সেটা গ্যারান্টি দিয়ে বলতে পারি। পরে ক্যাম্প নাটিকা‘সলফেরিনো যুদ্ধ’ও মাঠ নৃত্য প্রদর্শিত হয়। খবর-বাসস

আজকের বাজার/আথনূর রহমান