প্রতিশোধের ম্যাচে খুলনার অল্প রানের মধ্যে রাখল রাজশাহী

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৮তম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালস। টস হেরে ব্যাট করতে নামা খুলনা খুব বেশি সুবিধা করতে পারেনি আজ। রাজশাহীর নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে খুলনার সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান।

চলমান বঙ্গবন্ধু বিপিএলে এর আগেও মুখোমুখি হয়েছে দুই দল। সে ম্যাচে রাজশাহী ১৮৮ রানের বড় সংগ্রহ পেলেও মুশফিক বীরত্বে জয় পায় খুলনা। আজকের ম্যাচটি তাই রাজশাহীর জন্য প্রতিশোধ নেয়ার ম্যাচ। সোমবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে গড়ায়। যা সরাসরি দেখা যাচ্ছে গাজী টিভি ও মাছরাঙায়।

টস জিতে খুলনাকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। প্রথম ওভারেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। এই চাপ থেকে আর বেরোতে পারেনি তারা। ২৯ রানেই ৪ উইকেট হারানোর পর দলীয় শতক নিয়েই শঙ্কা জেগেছিল। তবে শামসুর রহমান, রাইলি রুশো ও ফ্রাইলিংকের ব্যাটে শেষ পর্যন্ত লড়াই করার মতো সংগ্রহ পায় তারা।

এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়িক মুশফিক। ১২ বলের মোকাবেলায় মাত্র ১ রান করেন তিনি। শান্ত ও মিরাজ রানের খাতাই খুলতে পারেননি। খুলনার পক্ষে সর্বোচ্চ রান করেন শামসুর। তিনি ৫৫ করে সাজঘরে ফেরেন। এছাড়া রুশো ৩৫ ও ফ্রাইলিংক ৩১ করেন।

বল হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক রাসেল। তিনি একাই নেন ৪ উইকেট। এছাড়া কামরুল ইসলাম রাব্বী ও রবি বোপারা দু’টি করে উইকেট শিকার করেন।

আজকের বাজার/আরিফ