রাজীব লাইফ সাপোর্টে

রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানো রাজীব লাইফ সাপোর্টে।

আজ মঙ্গলবার ভোর থেকে তার অবস্থার অবনতি হতে থাকলে সকাল নয়টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয় বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শামসুজ্জামান।

গত মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে দুই বাসের চাপায় ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায় তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজিব হোসেনের। আহত অবস্থায় প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতাল ও পরে তাকে ঢাকা মেডিকেলে নেয়া হয়। সেখানে অস্ত্রপাচার শেষে রাজিবকে নিবিড় পর্যবেক্ষন কক্ষে রাখা হয়।

গত বৃহস্পতিবার রাজীবের স্থাস্থ্যের খোঁজ নিতে ঢাকা মেডিকেলে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সে সময় তিনি জানান, চিকিৎসার প্রয়োজনীয় সব ব্যবস্থা করবে সরকার। রাজিব সুস্থ হলে তার চাকরির ব্যবস্থাও করা হবে।

জানা গেছে, ১০ বছর আগে মা ও ৮ বছর আগে বাবা হারান রাজীব। এতিম দুই ভাইকে নিয়ে গ্রামের বাড়ি পটুয়াখালী বাউফল থেকে চলে আসেন ঢাকায়। ঠাঁই মেলে খালা জাহানারা বেগমের কাছে। খালা তাকে রাজধানীর পোস্ট অফিস হাইস্কুলে ক্লাস নাইনে ভর্তি করিয়ে দেন।

পরে রাজীব ভর্তি হয় সরকারি তিতুমীর কলেজের বাণিজ্য বিভাগে। তার ইচ্ছা ছিল এতিম দুই ভাইকে মানুষের মতো মানুষ করে গড়ে তোলার।

আজকের বাজার/আরজেড