রায়হান হত্যা মামলা পিবিআইতে স্থানান্তর, অভিযুক্ত এসআই লাপাত্তা

সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ (৩৪) মারা যাওয়ার ঘটনায় করা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআইতে) স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর পুলিশের মুখপাত্র জ্যোতির্ময় সরকার এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, সোমবার সাময়িক বরখাস্ত হওয়া ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়াকে মঙ্গলবার সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে বলে সংশ্লিষ্ট পুলিশ সূত্র জানিয়েছে।

পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় সোমবার এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া, প্রত্যাহার করা হয় আরও তিন পুলিশ সদস্যকে।

সাময়িক বরখাস্ত হওয়া অন্য পুলিশ সদস্যরা হলেন- বন্দরবাজার ফাঁড়ির কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাস। প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- এএসআই আশেক এলাহী ও কুতুব আলী এবং কনস্টেবল সজিব হোসেন।

রায়হান নগরীর আখালিয়ার নেহারিপাড়ার রফিকুল ইসলামের ছেলে। তার তিন মাসের এক মেয়ে রয়েছে। তিনি নগরীর রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে কাজ করতেন।

রবিবার রাতে সিলেট কোতোয়ালি থানায় রায়হানের স্ত্রী তানিয়া আক্তার তান্নি বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় বন্দরবাজার ফাঁড়ির পুলিশের বিরুদ্ধে তার স্বামীকে নির্যাতন করে মেরে ফেলার অভিযোগ করেছেন তিনি।