শামিকে মেজাজ দেখিয়ে তোপের মুখে হার্দিক

২২ গজের লড়াইয়ে ক্যাচ ছাড়ার দৃশ্য নতুন কিছু নয়। ক্রিকেট মাঠে চাপে থাকলে অনেক ক্রিকেটারের হাত থেকেই ফসকে যায় সহজ সব ক্যাচ। মোহাম্মদ শামি অবশ্য সহজ কোনো ক্যাচও ছাড়েননি। বরং প্রতিপক্ষ দলের রান আটকানোর জন্য বাউন্ডারি বাঁচানোর চেষ্টা করেছিলেন তিনি।

কিতু এতেই মেজাজ হারিয়ে ক্ষোভে ফেটে পড়েছিলেন হার্দিক পান্ডিয়া। আইপিএলের চলতি আসরে গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। নবাগত দলটির বোলিং ইউনিটকে নেতৃত্ব দিচ্ছেন ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ শামি। তবে তাকে মাঠেই গালিগালাজ করে চরম বিতর্কের মুখে পড়েছেন হার্দিক।

ঘটনাটি গুজরাটের চতুর্থ ম্যাচের। টানা ৩ জয় তুলে নিয়ে গুজরাট রীতিমত উড়ছিল। তবে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৮ উইকেটের পরাজয় বরণ করে প্রথমবারের মত আত্মসমর্পণ করতে হয় দলটিকে। সেই ম্যাচে বল হাতে ছন্দে ছিলেন না গুজরাটের অধিনায়ক হার্দিক, যিনি ব্যাট হাতে ছিলেন কার্যকরী।

হায়দরাবাদের ইনিংসের ১৩তম ওভারে কেন উইলিয়ামসনকে বল করছিলেন হার্দিক। তার ঐ ওভারে টানা দুটি ছক্কা হাঁকান হায়দরাবাদের অধিনায়ক। পঞ্চম বলে রাহুল ত্রিপাঠি খেলেন জোরালো শট। হাওয়ায় ভাসতে থাকা বল লুফে নেয়ার চেষ্টা না করে চার বাঁচানোর জন্য বাউন্ডারি লাইনের দিকে একটু পিছিয়ে যান শামি।

বাউন্ডারি বাঁচালেও শামির এই কাজটি মোটেও ভালোভাবে নেননি হার্দিক। মাঠেই তিনি গালিগালাজ করতে থাকেন ৩ বছর সিনিয়র এই ক্রিকেটারকে। বিষয়টি ভালোভাবে নেননি কোনো সমর্থক। টুইটারে তাই চলছে হার্দিকের মুণ্ডপাত। কেউ কেউ তাকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবিও জানিয়েছেন। তবে গুজরাট কর্তৃপক্ষ এ ঘটনায় কিছু বলেনি। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান