শীতলক্ষ্যা থেকে চার লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার শীতলক্ষ্যা নদী থেকে ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ মরদেহগুলো বাল্কহেডের ধাক্কায়  ডুবে যাওয়া যাত্রীদের।

রোববার, ২৫ মার্চ ভোরে লাশ ৩ টি উদ্ধার করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও পুলিশ।

এর আগে শনিবার আরো একজনের লাশ উদ্ধার করা হয়েছিল। এ নিয়ে মোট ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নৌকাডুবির ঘটনায় আরো একজন নিখোঁজ রয়েছেন।

উদ্ধারকৃতরা হলেন, রাজধানীর কদমতলী থানার দক্ষিণ দনিয়ার আজিজুল মিয়ার ছেলে কারখানা শ্রমিক মাসুদুর রহমান লতিফ (১৮), একই এলাকার নাসির উদ্দিনের ছেলে জুতা ব্যবসায়ী তুষার (২৬), জয়নাল মিয়ার ছেলে ব্যবসায়ী সাইফুল ইসলাম রিপন ওরফে বাবু (২০) ও রূপগঞ্জের তারাব পৌরসভার বরপা এলাকার সিরাজুল ইসলামের ছেলে জাসিম মোহাম্মদ রাজু (২৮)।

এ ছাড়া নিখোঁজ রয়েছেন, পূর্ব ধোলাইরপার এলাকার রবিউল মিয়ার ছেলে টেইলার্স শ্রমিক শরীফ (২৮)।

জানা গেছে, রাজধানীর ডেমরা থেকে ১৪ জনের একদল যুবক একটি নৌকা ভাড়া নিয়ে শীতলক্ষ্যা নদীতে ঘুরতে আসেন। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে রূপসী কাজীপাড়া এলাকার শীতলক্ষ্যা নদীর মাঝপথে গেলে একটি বালুবাহী বাল্কহেড পেছন থেকে ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকাতে থাকা মাঝিসহ ১৫ জনের মধ্যে ১০ জন সাঁতার কেটে তীরে আসতে পারলেও অপর পাঁচ জন নিখোঁজ ছিলেন।

এসআই সাইদুজ্জামান জানান, রাত পৌনে ১২টার দিকে তারাব বাজার এলাকার সুলতানা কামাল সেতু এলাকার শীতলক্ষ্যা নদীতে একটি মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ সেখান থেকে ওই মরদেহটি উদ্ধার করা হয়।এছাড়া রোববার সকাল ৭টার দিকে রূপসী সিটি অয়েল মিলের পাশের শীতলক্ষ্যা নদীতে আরও তিন মরদেহ ভেসে ওঠে। পরে তাদের মরদেহ উদ্ধার করা হলে স্বজনরা শনাক্ত করেন।

আরএম/