শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস শুরু

‘বুকে হাত রেখে, বিজয়ের বেশে. ছুঁয়ে দেব আসমান’ স্লোগান নিয়ে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) আয়োজনে দেশ ব্যাপি আজ থেকে শুরু হয়েছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’। আজ প্রথম দিনে দেশের ১১টি জেলায় গেমস উদ্বোধন হয়েছে। প্রথম পর্বে আন্ত:উপজেলা পর্যায়ের এই খেলা চলবে ১০ জানুয়ারি পর্যন্ত।

চট্টগ্রাম,জয়পুরহাট, চাঁদপুর, নরসিংদী নীলফামারী, ময়মনসিংহ, কুড়িগ্রাম, রাঙামাটি, বরগুনা, লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলায় শুরু হয়েছে খেলা।

চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে গেমস এর জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসির। নোয়াখালীর শহীদ ভুলু ষ্টেডিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। ময়মনসিংহে রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে গেমসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোস্তাফিজার রহমান। অন্যদিকে রাঙামাটিতে প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার কারাতে উপ-কমিটির আহবায়ক আশিষ কুমার চাকমা নব।

নরসিংদীতে মোছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে গেমস’র উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়ার সংস্থার সভাপতি আবু নইম মোহাম্মদ মারুফ খান। এদিকে লক্ষ্মীপুরে যুব গেমসের উদ্বোধন করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন নয়ন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ।

বরগুনায় স্টেডিয়ামে যুব গেমসের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি হাবিবুর রহমান। অপর দিকে সারা দেশের মতো কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। নীলফামারীতে কাবাডি প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয়েছে যুব গেমস। শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ গেমসের উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

চাঁদপুরে যুব গেমসের খেলা শুরু হয়েছে। তবে ৪ জানুয়ারি চাঁদপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী ডা: দীপু মনি এমপি। আগামীকাল ৩ জানুয়ারি ৮ জেলা- ঠাকুরগাঁও, নীলফামারী, নরসিংদী, নোয়াখালী, কক্সবাজার, রাঙামাটি, লক্ষ্মীপুর ও বগুড়ায় যুব গেমসের খেলা অনুষ্ঠিত হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান