শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ৪ উইকেটে জয়

সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে প্রোটিয়ারা। স্বাগতিকদের তারা হারিয়েছে ৪ উইকেটে। শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।
ডাম্বুলায় টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় লঙ্কানরা। দলীয় মাত্র ১৩ রানে এনগিদির জোড়া আঘাতে সাজঘরে ফেরেন অভিজ্ঞ উপুল থারাঙ্গা ও জীবন মেন্ডিস। ব্যক্তিগত ১২ আর দলীয় ৫৬ রানে ফিরতে হয় কুশল পেরেরাকেও। এরপর ওপেনার ডিকওয়েলাকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন অধিনায়ক ম্যাথুস।
ক্যারিয়ারের ৫ম ফিফটি তুলে ৬৯ রান করে ডিকওয়েলা আউট হন দলীয় ১২৩ রানে। তবে ক্যারিয়ারের ৩৫তম ফিফটি হাঁকিয়ে ৭৯ রানে অপরাজিত থাকেন ম্যাথুস। টেল এন্ডারদের সমর্থন না পাওয়ায় ২৪৪ রানেই থামে লঙ্কান ইনিংস।
জবাব দিতে নেমে দুর্দান্ত সূচনা পায় প্রোটিয়ারা। উদ্বোধনী জুটিতে ৯১ রান উপহার দেন দুই সফরকারী ওপেনার হাশিম আমলা ও ডি কক। উইকেটকিপার ব্যাটসম্যান ডি কক খেলেন ৮৭ রানের ইনিংস। আমলার সংগ্রহ ৪৩ রান। অধিনায়ক ডু প্লেসির ৪৯ আর ডুমিনির ৩২ রানে সাত ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে প্রোটিয়ারা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা।
আজকের বাজার/এমএইচ