সন্ধ্যায় সালমা-রুমানাদের জন্য পুরুষ্কার ঘোষণা

নারী এশিয়া কাপ ২০১৮ তে প্রথমবারের মতো বাংলাদেশকে কোন আর্ন্তজাতিক শিরোপা এনে দিয়েছে সালমা-রুমানাদের দল। এর আগে বাংলাদেশ নারী কিবা পুরুষ কোন অবস্থাতেই কখনো আার্ন্তজাতিক শিরোপা অর্জনের কৃতিত্ব অর্জন করতে পারেনি।

বাংলাদেশ নারী দলেন এই জয়ে তাঁরা এখন ভাসছে অভিনন্দন, শুভেচ্ছা, প্রশংসাস্তুতির জোয়ারে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ রাষ্ট্র ও দেশের নানা পর্যায় থেকে আসছে শুভেচ্ছা ও অভিনন্দন।

শুধু শুভেচ্ছা আর অভিনন্দই নয়, তাদের জন্য অপেক্ষা করছে বড় ধরণের পুরষ্কারও। আর সেই পুরুষ্কারের ঘোষণা আসবে আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে তাঁদের জন্য আয়োজিত এক সংবধণা অনুষ্ঠােনে।

একটি নির্ভরযোগ্য সূত্রের খবর, বিসিবি নারী দলের প্রতি সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করবে। অন্তত তিন থেকে পাঁচ লাখ টাকা দেবার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আজ সন্ধ্যায়ই আসছে সে ঘোষণা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সে অর্থ পুরস্কারের ঘোষণা দেবেন।

কাল রাতেই বোর্ডের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, একটা সম্মানজনক অর্থ পুরস্কারের চিন্তাই চলছে। তবে পরিমাণ নির্ধারিত হয়নি। সেটা বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন ঠিক করবেন। আজ বিকেলে যে বোর্ড পরিচালক পর্ষদের সভা আছে, সেখানেও তা চূড়ান্ত হতে পারে। তবে একাধিক দায়িত্বশীল সূত্রে নিশ্চিত হওয়া গেছে, জনপ্রতি অন্তত তিন লাখ টাকার কম দেয়া হবে না। টাকার অংকটা পাঁচ লাখ টাকা করেও হতে পারে।

আজকের বাজার/ এমএইচ