সবাইকে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ স্বারাষ্ট্রমন্ত্রীর

দেশের সবাইকে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ জানিয়ে স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ট্রাফিক আইন মেনে না চললে এ‍্যাকসিডেন্ট ও যানজট মুক্ত শহর দেওয়া সম্ভব না।

রোববার (৫ আগস্ট) দুপুর ১২টায় গুলিস্তান জিরো পয়েন্টে ট্রাফিক সপ্তাহ-২০১৮ উদ্বোধনকালে স্বারাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, এই ট্রাফিক সপ্তাহে ঢাকা মহানগরসহ সারাদেশে গাড়ির লাইসেন্স, চালকের লাইসেন্স, ফিটনেস বিহীন গাড়ি চলাচল করতে দেওয়া হবে না এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী আজ কয়েকদিন ধর্যের পরিচয় দিয়েছে। ধর্যের সীমা অতিক্রম করলে আমার বসে থাকবো না এর বিরুদ্ধে ব‍্যবস্থা গ্রহণ করবো। কারণ এখন এই আন্দোলন অনুপ্রবেশকারীদের দখলে।

এসময় শিক্ষক ও অভিভাবকদের কোমলমতি শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নিতে আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, ট্রাফিক সপ্তাহে শিক্ষার্থীরা যদি রাস্তায় আমাদের পাশে এসে সহযোগিতা করে তাহলে আমার তাদের সাধুবাদ জানাবো কিন্তু যদি রাস্তা অবরোধ করে তাহলে দুঃখজনক হবে।

ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহযোগিতা করুন। ট্রাফিক শৃঙ্খলা একটি জাতির সভ‍্যতার প্রতিক এই স্লোগান কে সামনে রেখে ট্রাফিক সপ্তাহ উদ্বোধন করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পুলিশ প্রধান ড. জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া, কাউন্টার টেরোরিজমের প্রধান ডিআইজি মনিরুল ইসলাম, এডিশনাল কমিশনার রেজাউল করিম, আব্দুল বাতেনসহ সিনিয়র অফিসাররা।

আজকের বাজার/এমএইচ