সাকিবের কাঁধে চড়ে সিরিজ সমতায় ফিরল বাংলাদেশ

দুর্দান্ত অলরাউন্ড সাকিব আল হাসানের কাধে ভর করে তার নেতৃত্বে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরল বাংলাদেশ। ব্যাট হাতে ২৬ বলে অপরাজিত ৪২ রান করার পাশাপাশি বোলিংয়ে ৪ ওভারে ২১ রানে ৫ উইকেট শিকার করেন সাকিব।

বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করে লিটন দাসের ৬০ ও সাকিব-মাহমুদউল্লাহর ৪২ ও ৪৩ রানে ভর করে ৪ উইকেটে ২১১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

টাইগারদের দেয়া পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে টাইগার বোলারদের সামনে দিশেহারা হয়ে পড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

ওপেনার এভিন লুইসকে ফিরিয়ে শুরুটা করে দেন পেসার আবু হায়দার। এরপর সাকিবের কাছে ধরাশয়ী ক্যারিবীয় টপ অর্ডার। একপ্রান্ত থেকে সাকিব অন্য প্রান্তে মিরাজ আর মুস্তাফিজ মিলে দাড়াতেই দিলো না বিশ্ব চ্যাম্পিয়নদের।

ক্যারিবীয়দের যাওয়া আসার মিছিলেও রোভম্যান পাওয়েল তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে শাই হোপের ব্যাট থেকে। ২৯ রান করেন কেমো পল।

টাইগার বোলারদের তোপের মুখে ২০ ওভারও খেলতে পারেনি ক্যারিবীয়রা। ১৯.২ ওভারে ১৭৫ রান তুলতেই হারায় সব উইকেট, তাতে ৩৬ রানের জয়ে সিরিজে ফিরলো বাংলাদেশ।

টাইগারদের হয়ে ৫ উইকেট নেন সাকিব। তাতে ম্যাচ সেরার পুরস্কারটাও নিজের করে নেন টাইগার অধিনায়ক। এছাড়াও ২ উইকেট নেন মুস্তাফিজ ও ১ উইকেট করে নেন আবু হায়দার, মিরাজ আর মাহমুদুল্লাহ।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২২ ডিসেম্বর।

আজকের বাজার/এমএইচ