সানজামুল-রুবেল বাদ, সাব্বির দলে

শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ টেস্টেও নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে পাচ্ছে না টাইগাররা। তবে ব্যাটিং শক্তি বাড়াতে সাব্বির রহমানকে দলে অন্তর্ভুক্ত করেছে দলটি। বাদ পড়েছেন চট্টগ্রাম টেস্টে অভিষেক হওয়া সানজামুল ইসলাম। বাদ পড়েছেন রুবেল হোসেনও। রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ সদস্যের এ দল ঘোষণা করে বিসিবি। প্রথম টেস্টের দল ছিল ১৬ সদস্যের।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং দিতে গিয়ে আঙুলের ইনজুরিতে পরেন সাকিব। এরপর থেকেই তিনি মাঠের বাইরে। প্রত্যাশা ছিল দ্বিতীয় টেস্টের আগেই সুস্থ হবেন তিনি। তবে ক্ষত এখন সম্পূর্ণ না শুঁকানোর কারণে কোন ঝুঁকি নেননি নির্বাচকরা।

চট্টগ্রাম টেস্টে দল ঠেকে বাদ পড়েছিলেন সাব্বির রহমান। তবে মিরপুর টেস্টেই ফিরলেন এ ড্যাশিং ব্যাটসম্যান। ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে অনুজ্জ্বলই তিনি। তবে দলে আছেন সাকিবের পরিবর্তে প্রথম টেস্টের জন্য ডাক পাওয়া তিন ক্রিকেটার আব্দুর রাজ্জাক, তানবীর হায়দার ও নাঈম হাসান।

এদিকে বাদ পড়েছেন চট্টগ্রাম টেস্টে ক্যাপ পাওয়া সানজামুল ইসলাম। বল হাতে বলার মতো কিছু করতে না পাড়ায় ছিটকে যান তিনি। ৪৫ ওভার বল করে ১৫৩ রানের খরচায় মাত্র ১টি উইকেট পেয়েছিলেন তিনি। এছাড়া না খেলেই দল থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন।

দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল :

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, লিটন দাস, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বী, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, নাঈম হাসান, তানবীর হায়দার চৌধুরী ও আব্দুর রাজ্জাক।

আজকের বাজার : সালি / ৪ ফেব্রুয়ারি ২০১৮